Barak UpdatesHappeningsBreaking News

কবে মহাসড়কের কাজ শেষ, বলতে পারলেন না গাডকারিও

মাল্টি মডেল লজিস্টিক পার্ক হবে বরাকেও

২৫ ডিসেম্বর: শিলচর-সৌরাষ্ট্র মহাসড়কের বালাছড়া-হারাঙ্গাজাও অংশের কাজ ২০২২ সালের মার্চ মাসে শেষ বলে ঘোষণা করেছেন কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রী নীতীন গাডকারি৷ কিন্তু হারাঙ্গাজাও-জাটিঙ্গা, জাটিঙ্গা-মাহুর অংশের কাজ কবে সম্পন্ন হবে, কবে মহাসড়কে যান চলাচল শুরু হবে, বলতে পারলেন না৷ শুধু জানিয়েছেন, ওই অংশে কিছু সমস্যা রয়েছে৷ তাই রাস্তা কিছুটা করেও টেঁকানো যায়নি৷ এখন নতুন করে ডিপিআর তৈরি করতে বলা হয়েছে৷ তিনি জানুয়ারির মধ্যে ডিপিআর পেয়ে যাবেন বলে আশা করছেন৷ সে ক্ষেত্রে মার্চে ওই কাজ শুরু হয়ে যাবে৷

তিনি শুক্রবার শিলচর-সৌরাষ্ট্র মহাসড়কের জিরো পয়েন্টে প্রাক্তন প্রধানমন্ত্রী ভারতরত্ন অটলবিহারী বাজপেয়ীর ১৩ ফুট উঁচু ব্রোঞ্জের মূর্তির আবরণ উন্মোচন করেন।

বরাকে মাল্টি মডেল লজিস্টিক পার্ক হবে বলেও গাডকারি ঘোষণা করেন৷ বরাক নদীর উপর নতুন করে আরও দুইটি সেতু নির্মাণ করা হবে বলে জানান। বরাক উপত্যকার জন্য কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটি ফান্ডে ২৫০কোটি টাকার প্রকল্পের প্রস্তাব পাঠাতে গাডকারি মুখ্যমন্ত্রী সোনোয়ালকে অনুরোধ করেন। সড়ক পরিবহন মন্ত্রী অনুষ্ঠানে সুইচ টিপে ২৩৬৬কোটি টাকার ২৭টি প্রকল্পে ৪৩৯ কিমি রাস্তার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন৷

সভায় স্বাগত ভাষন দেন শিলচরের সাংসদ ডা. রাজদীপ রায়৷ তিনি শিলচর -সৌরাষ্ট্র মহাসড়ক নির্মানের কাজ দ্রুত শেষ করার আবেদন জানান। তিনি তাঁর ভাষণে বলেন, প্রাক্তন প্রধানমন্ত্রী ভারতরত্ন অটলবিহারী বাজপেয়ীর ব্রোঞ্জের মূর্তি নির্মাণের কাজের জন্য মোট ৩৩লক্ষ চাঁদা উঠেছে এবং তার মধ্যে ২৫লক্ষ টাকা মূর্তিটি নির্মানের কাজে ব্যয় হয়েছে বলে উল্লেখ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল, কেন্দ্রীয় মন্ত্রী রামেশ্বর তেলী, রাজ্যের বনমন্ত্রী পরিমল শুক্লবৈদ্য, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী কবীন্দ্র পুরকায়স্থ প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker