NE UpdatesHappeningsBreaking News

কবীন্দ্রকে ফোন সর্বার, মোদির ধাঁচে কথা বললেন প্রাক্তন মুখ্যমন্ত্রীদের সঙ্গেও

৮ এপ্রিল : পুরোপুরি প্রধানমন্ত্রীর ধাঁচে আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিরোধী দলনেতা ও বিভিন্ন রাজনৈতিক দলের প্রবীণ নেতাদের সঙ্গে টেলিফোনে কথা বললেন। মুখ্যমন্ত্রী সনোয়াল এ দিন যেমন প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ, প্রফুল্ল কুমার মহন্ত, ভূমিধর বর্মন ও বিধানসভার বিরোধী দলনেতা দেবব্রত শইকিয়াকে ফোন করেছেন, তেমনি এআইইউডিএফ দলের নেতা হাফিজ বশির আহমেদ কাসিমি, কয়েকজন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বিজয়া চক্রবর্তী, কবীন্দ্র পুরকায়স্থ, রাজেন গোহাই, পবন সিং ঘাটোয়ার ও রাজ্যের সিনিয়র সিটিজেন ওয়েলফেয়ার বোর্ডের চেয়ারম্যান হরেকৃষ্ণ ভরালির সঙ্গেও বার্তালাপ করেছেন।

টেলিফোনে এই আলাপচারিতায় মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল তাঁদের জানিয়েছেন, রাজ্য সরকার গুয়াহাটির সরুসজাই স্টেডিয়ামে কোভিড-১৯ রোগীদের জন্য ১০০০ শয্যার একটি কোয়ারেন্টাইন সুবিধা চালু করেছে। এর পাশাপাশি করোনা ভাইরাস মোকাবিলায় সরকারের স্বাস্থ্য বিভাগ যে পুরোপুরি তৈরি সে কথাও তিনি জানিয়েছেন। মুখ্যমন্ত্রী রাজ্যের বিশিষ্ট নেতাদের আরও জানান, এই সংকটের সময়ে জাতীয় খাদ্য সুরক্ষা আইনের আওতায় আসামের ৫৮ লক্ষ পরিবারকে নেওয়া হচ্ছে। শুধু তাই নয়, বর্তমান সময়ে রাজ্য সরকারের বিভিন্ন বিভাগ নানা দিক থেকেও যে করোনা মোকাবিলায় তৈরি রয়েছে, তাও এ দিন তিনি উল্লেখ করেন। নেতাদের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী বলেন, লকডাউনের সময় যাতে মানুষ নিজেদের ঘরে থাকেন, সে বিষয়ে তারাও যেন অনুগামীদের বার্তা দেন।

এদিকে মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল শিলচরের প্রবীণ বিজেপি নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী কবীন্দ্র পুরকায়স্থকে টেলিফোন করে তাঁর স্বাস্থ্যের খোঁজখবর নিয়েছেন। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে মুখ্যমন্ত্রী জানান, ঠিক এই মুহূর্তে তাঁর সরকার লকডাউন প্রত্যাহার বা বাড়ানোর বিষয়ে কোনও চিন্তাভাবনা করেনি। পরিস্থিতি বিবেচনা করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। মুখ্যমন্ত্রী বলেন, নিজামুদ্দিন মরকজ কাণ্ডের জন্য রাজ্য করোনা ভাইরাস মোকাবিলায় নতুন করে সংকটের মধ্যে পড়েছে। তা না হলে এত সংকটময় পরিস্থিতির সৃষ্টি হতো না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker