India & World UpdatesHappeningsBreaking News

উত্তরায়নে ঘুড়ির সুতোয় গলা কেটে মৃত ৬, আহত ১৬০০ পাখি

আহমেদাবাদ, ১৭ জানুয়ারি : অবিশ্বাস্য মনে হলেও সত্যি। উত্তরায়ন সংক্রান্তিতে ঘুড়ি ওড়াতে গিয়ে সুতোয় গলা কেটে মৃত্যু হল ৬ জনের। এর মধ্যে ৩টি শিশুও রয়েছে। আহত হয়েছেন আরও ১৭৬ জন। গুজরাটের আহমেদাবাদে ১ থেকে ১৫ জানুয়ারি উত্তরায়ণ উৎসব উপলক্ষে স্বেচ্ছাসেবকরা ঘুড়ি উড়িয়েছেন। সপ্তাহান্তে রাজ্য জুড়ে চলেছে ঘুড়ি ওড়ানোর উৎসব।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘুড়ির সুতোয় কড়া মাঞ্জা দেওয়া ছিল। এর জেরেই গলা কেটে অতিরিক্ত রক্তপাত হয়ে মারা গিয়েছেন ওই ৬ জন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতদের মধ্যে যে শিশু রয়েছে তাদের মধ্যে একজনের নাম কীর্তি। রবিবার ভাবনগরে বাবার সঙ্গে স্কুটারে চেপে যাচ্ছিল দু’বছরের কীর্তি। তার গলায় ঘুড়ির সুতো আটকে গেলে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। কিন্তু শেষরক্ষা হয়নি। শনিবারও বিসনগরে মায়ের সঙ্গে বাড়ি ফেরার পথে ঘুড়ির সুতোয় গলা কেটে মৃত্যু হয় তিন বছরের কিসমতের। রাজকোটের বাসিন্দা ঋষভ বর্মারও ঘুড়ির সুতো লেগে মৃত হয়। আজিদাম থানার পুলিশ জানিয়েছে, বাবা-মায়ের সঙ্গে বাইকে ঘুড়ি কিনে ফিরছিল ঋষভ। মৃতদের মধ্যে বাকিরা হলেন, বরোদায় স্বামীজি যাদব, গান্ধীধামের নরেন্দ্র বাঘেলা ও গান্ধীনগরের অশ্বিন গাদভি।

এদিকে, গুজরাটের আমেদাবাদে উত্তরায়ণ উৎসব চলাকালীন ১৬০০টিরও বেশি পাখি আহত হয়েছে। আহত পাখিগুলিকে উদ্ধারের পর জীববিদ্যা চ্যারিটেবল ট্রাস্ট-এ নিয়ে আসা হয়। বিশ্বস্ত সূত্রের খবর, ১ থেকে ১৫ জানুয়ারি উত্তরায়ণ উৎসব আকাশে ওড়ানো ঘুড়ির সুতোতেই পাখিগুলি আহত হয়েছে। একটি সর্বভারতীয় সংবাদ সংস্থার দেওয়া খবর অনুযায়ী, এ মাসের ১ তারিখ থেকে ১৫ তারিখের মধ্যে ১৬০০টি পাখিকে আহত অবস্থায় নিয়ে আসা হয়। এর মধ্যে ১৪ জানুয়ারি ৪৫৫টি পাখিকে আনা হয় এবং ১৫ তারিখ বিকেলে ৩টে পর্যন্ত আরও ২০০টি পাখিকে আহত অবস্থায় উদ্ধার করে নিয়ে আসা হয় জীববিদ্যা চ্যারিটেবল ট্রাস্টে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker