NE UpdatesHappeningsBreaking News

আসামের ৪ শহরে শুরু হচ্ছে হেলিকপ্টার পরিষেবা, চুক্তি স্বাক্ষর

গুয়াহাটি, ৯ ফেব্রুয়ারি : জনগণকে পর্যটনে আকর্ষিত করতে হেলিকপ্টার পরিষেবা শুরু করছে আসাম সরকার। এ নিয়ে গতকাল গুয়াহাটির লোকপ্রিয় গোপীনাথ বরদলৈ আন্তর্জাতিক বিমানবন্দরে পবনহংস লিমিটেডের সঙ্গে আসাম পর্যটন নিগমের এক চুক্তি স্বাক্ষর হয়েছে। এই চুক্তি অনুযায়ী কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের উড়ান প্রকল্পের অধীনে পবনহংস লিমিটেড বুধবার থেকে রাজ্যের চারটি শহরের মধ্যে হেলিকপ্টার পরিষেবা শুরু হবে।

Rananuj

গুয়াহাটি-ডিব্রুগড়-যোরহাট-তেজপুরের মধ্যে মোট ৬টি আকাশপথে এই হেলিকপ্টার পরিষেবা শুরু অনুমতি দেওয়া হয়েছে। এই পরিষেবা রাজ্যের পর্যটন ও বাণিজ্যক্ষেত্রে নতুন গতি আনবে বলে আশাপ্রকাশ করা হয়েছে। উল্লেখ্য, উড়ান প্রকল্পের অধীনে পবনহংস লিমিটেড নামের হেলিকপ্টার কোম্পানি রিজিওনাল কানেকটিভিটি স্কিমের ক্ষেত্রে উত্তরপূর্বের ৮টি রাজ্যে মোট ৮৬টি আকাশপথে হেলিকপ্টার পরিষেবা শুরু করার অনুমতি লাভ করেছে। এর প্রথম পর্যায়ে প্রতিষ্ঠান আসামের ৪টি শহরের মধ্যে ৬টি আকাশপথে এই পরিষেবা শুরু করবে।

ইতিমধ্যে প্রকাশ করা সূচি অনুযায়ী, সপ্তাহে সোমবার, বুধবার ও শুক্রবার হেলিকপ্টার দুপুর ১টা ২০ মিনিটে তেজপুর থেকে যাত্রা শুরু করে ২টা ১০ মিনিটে যোরহাটে অবতরণ করবে। ডিব্রুগড় থেকে ৮টা ৫০ মিনিটে যাত্রা শুরু করে যোরহাটে ৯টা ৩৫ মিনিটে নামবে। যোরহাট থেকে ৯টা ৫০ মিনিটে রওনা দিয়ে তেজপুর যাবে ১০টা ৪০ মিনিটে। এছাড়া গুয়াহাটি থেকে ১২টা ১৫ মিনিটে রওনা দিয়ে ১টা ৫ মিনিটে যোরহাট যাবে এবং যোরহাট থেকে ২টা ২৫ মিনিটে যাত্রা শুরু করে ৩টা ১০ মিনিটে ডিব্রুগড় পৌছবে। বুধবার প্রথম দিন বিকেল ৩টা ৩৫ মিনিটে ডিব্রুগড়ের মোহনবাড়ি বিমানবন্দরে অবতরণ করে পবনহংস হেলিকপ্টার। উল্লেখ্য, ডিব্রুগড় থেকে আগামী ১৩ ফেব্রুয়ারি পূর্ণোদ্যমে এই পরিষেবা কার্যকর হয়ে উঠবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker