Barak UpdatesAnalyticsCulture

আপনজনের পুজোয় বিশাল আয়োজন, থাকবে ভাসমান মঞ্চ, সেলফি জোন

৩০ আগস্ট : করোনা ও বন্যা কাটিয়ে পুজোয় মেতে উঠছে শহর শিলচর। শহরের পদ্মনগর শঙ্করদিঘি এলাকার আপনজন দুর্গাপুজো কমিটির পুজোয় এ বার বিশাল আয়োজন। মহালয়ায় মহিষাসুর মর্দিনীর লাইভ অনুষ্ঠান থেকেই মূলত শুরু হয়ে যাবে পুজোর কার্যসূচি। পুজো মণ্ডপের আয়োজনও এ বার হবে তৃতীয়ায়। উদ্বোধন করবেন ভারত সেবাশ্রম সংঘের সন্ন্যাসী স্বামী মৃণ্ময়ানন্দজি মহারাজ।

এ বার আপনজনের পুজোয় শঙ্করদিঘিকে পুরোপুরি ব্যবহার করা হবে। দিঘির জলের ঊপর থাকবে ভাসমান মঞ্চ। একটি সেতু দিয়ে ওই মঞ্চে যেতে হবে। সেতুর ওপরই সেলফি জোনের ব্যবস্থা করা হয়েছে। তাছাড়া জলে ঘুরে বেড়ানোর জন্য প্যাডেল বোট রাখা হবে। একসঙ্গে চারজন বোটে দর্শনার্থীদের সুরক্ষার জন্য লাইফ জ্যাকেটের ব্যবস্থাও থাকবে। পুজো কমিটির পক্ষে রঞ্জন রায় সাংবাদিকদের জানান, এ বার পুজো পঞ্চম বছরে পা রেখেছে। মণ্ডপ তৈরি হবে ৫৬ ফুট উচ্চতার। কাল্পনিক এই মণ্ডপ তৈরি করছেন কমিটির সদস্য সুভাষ চন্দ্র সূত্রধর ও সানু দাস। শাস্ত্রীয় আঙ্গিকে প্রতিমা গড়ছেন স্থানীয় শিল্পী সুখদেব পাল। প্রতিমার উচ্চতা ১৫ ফুট। সব মিলিয়ে বাজেট রাখা হয়েছে ২০ লক্ষ টাকা। পুজোকে কেন্দ্র করে একটি থিম সঙ তৈরি করা হয়েছে। শিলচরের তরুণ শিল্পী দেবরাজ দাস এই গানে কণ্ঠ দিয়েছেন।

পুজো কমিটির কর্তারা আরও জানান, আলোকসজ্জার দিকেও বিশেষ নজর দেওয়া হবে। বিভিন্ন স্থানে ৭টি বিশাল আকারের তোরণ বসানো হবে। নিরাপত্তার জন্য একটি সিকিউরিটি টিম প্রস্তুত করে রাখা হবে। ট্রাফিক নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি থাকবে স্বেচ্ছাসেবক বাহিনী। এছাড়া মহালয়া থেকে প্রায় প্রতিদিনই থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। শিলচরের বিশিষ্ট শিল্পীরা অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker