Barak UpdatesHappeningsBreaking News

আদালতের নির্দেশে লক্ষীপুরের মারকুলিনে তিন মার যুবকের শেষকৃত্য সম্পন্ন

ওয়ে টু বরাক, ১০ আগস্ট : গৌহাটি হাইকোর্টের নির্দেশে তিন মার যুবকের মৃতদেহ গ্রহণ করল তাদের পরিবার। শনিবার শিলচর মেডিকেল কলেজের মর্গ থেকে ৩ মার যুবকের মৃতদেহ সমঝে নিয়েছেন তাদের পরিবারের লোকজন। উল্লেখ্য, গত ৭ আগস্ট শুনানিতে গৌহাটি হাইকোর্ট মৃতদের মৃতদেহগুলো সমঝে নিতে নির্দেশ দিয়েছিল।

শনিবার তিনটি মৃতদেহ সঙ্গে নেওয়ার পর লক্ষ্মীপুরের মারকুলিনে তাদের শেষকৃত্য সম্পন্ন হয়। তিন যুবকের মধ্যে দুজন কাছাড়ের এবং অন্যজন মনিপুরের বাসিন্দা। তবে মৃত্যুর এই ঘটনাটি এখনও আদালতে বিচারাধীন রয়েছে। আগামী ১০ সেপ্টেম্বর আদালতে পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১৬ জুলাই কাছাড়ের গঙ্গানগর থেকে তিন মার যুবককে গ্রেফতার করেছিল কাছাড় পুলিশ। ১৭ জুলাই শেষ রাতে ধৃত তিন যুবককে নিয়ে আসাম মিজোরাম সীমান্তবর্তী ভুবন পাহাড়ে অভিযানে গিয়েছিল পুলিশ। এই অভিযান চলাকালীন সময়ে অন্য জঙ্গিদের সঙ্গে পুলিশের গুলি বিনিময় হয়। ওই সময় পুলিশের হেফাজতে থাকা ৩মার যুবকের মৃত্যু হয়। পুলিশের উল্লেখ করা মতে, মৃত তিন যুবক মার উগ্রপন্থী ছিল। পুলিশ এমন দাবি করলেও মৃতের পরিবারের পক্ষ থেকে বলা হয়, এরা কোন উগ্রপন্থী সংগঠনের সদস্য ছিল না। তিন যুবকের পরিবারের পক্ষ থেকেই ভুয়ো এনকাউন্টারে তাদের মেরে ফেলা হয়েছে বলে গৌহাটি হাইকোর্টে আবেদন দাখিল করে।

এদিকে গত ২৪, ২৬ জুলাই ও ৪ আগস্ট গৌহাটি হাইকোর্টে এই মামলার প্রথম দ্বিতীয় ও তৃতীয় শুনানি হয়। তিনটি শুনানিতেই আদালত তিনটি মৃতদেহ শিলচর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখার নির্দেশ দেয়। এরপর গত ৭ আগস্ট চতুর্থ শুনানি হয়। এই শুনানিতে মৃতদের পরিবারের লোকজন মৃতদেহ সমঝে নেওয়ার ব্যাপারে সম্মতি জানানোর পর আদালত মৃতদেহ গুলো তাদের সমঝে দিতে নির্দেশ দেয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker