Barak UpdatesHappenings

আগামী তিন মাসে রেডক্রসে বহুতল ভবন, জানালেন দীপায়ন

২৪ জুলাই : শিলচর রেডক্রস হাসপাতালে আগামী তিন মাসের মধ্যে বহু প্রতীক্ষিত মাল্টিস্টোরেড ইউটিলিটি ভবনের কাজ শেষ হবে। শনিবার রেডক্রস হাসপাতালে নির্মীয়মান ভবনের বেসমেন্ট ঢালাইয়ের কাজের সূচনা করে এ প্রত্যয় ব্যক্ত করেন অবৈতনিক সম্পাদক তথা শিলচরের বিধায়ক দীপায়ন চক্রবর্তী। পরে তিনি বলেন, পুরো কাজ শেষ না হলেও তিন মাসে ভবনের প্রথম তলের কাজ হয়ে যাবে। আর তাতেই রেডক্রস অনেকটা স্বাবলম্বী হয়ে উঠতে পারবে।

বিধায়ক হওয়ার আগে থেকেই দীপায়ন রেডক্রসের সম্পাদক পদে রয়েছেন। তখন থেকেই এখানে একটি বহুতল ভবন নির্মাণের চেষ্টা তিনি করে যাচ্ছেন। তখনই রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মাকে তিনি এ ব্যাপারে আর্থিক সাহায্যের আবেদন জানিয়েছিলেন। মুখ্যমন্ত্রী এতে সায় দিয়ে আনটাইড ফান্ড থেকে ৫০ লক্ষ টাকা মঞ্জুর করেছিলেন। গত বছরের ১৮ সেপ্টেম্বর মুখ্যমন্ত্রী রেডক্রসে পাঁচতলা বিশিষ্ট মাল্টিস্টোরেড বিল্ডিংয়ের শিলান্যাসও করেছিলেন। সে সময় মুখ্যমন্ত্রী এও বলেছিলেন, এর চেয়ে বেশি অর্থের প্রয়োজন হলে সরকার আরও দেবে। এমনকি শিলচরের সাংসদ রাজদীপ রায়ও নিজের তহবিল থেকে ২০ লক্ষ টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। এরমধ্যে ১০ লক্ষ টাকা রেডক্রসকে দিয়েছেন সাংসদ।

প্রসঙ্গত, ২০১৮ সালে কাছাড়ের সে সময়কার জেলাশাসক এস লক্ষ্মণন ও তখনকার রেডক্রস চেয়ারম্যান ডাঃ অখিল পালের উপস্থিতিতে এক সভায় রেডক্রসে একটি মাল্টিস্টোরেড ইউটিলিটি ভাবনের প্রস্তাব গৃহীত হয়েছিল। বর্তমানে রেডক্রসের কয়েকজন সদস্যকে নিয়ে একটি নির্মাণ কমিটিও গঠন করা হয়েছে। এই কমিটি ভবন নির্মাণের কাজ দেখাশোনা করছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker