Barak UpdatesHappeningsBreaking News

সোনাইয়ে পাইপ দিয়ে গ্যাস বেরোতেই দৌড়তে লাগলেন গ্রামবাসী

ওয়ে টু বরাক, ১২ নভেম্বর : পাইপলাইনে গ্যাস লিক হওয়াকে কেন্দ্র করে কাছাড়ের সোনাই দ্বিতীয় খণ্ড এলাকায় শনিবার তীব্র আতঙ্কের সৃষ্টি হয়। হোম কানেকশনের পাইপ দিয়ে শ’ শ’ শব্দে গ্যাস নির্গত হতে থাকলে ঘরবাড়ি ছেড়ে মানুষ পালাতে থাকেন। পরে অবশ্য ওএনজিসি কর্তৃপক্ষ এসে পাইপ বন্ধ করলে পুরো এলাকা মারাত্মক দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায়। এ ঘটনায় স্থানীয় জনগণ ওএনজিসি কর্তৃপক্ষের গাফিলতিকে দায়ী করেছেন।

সোনাবাড়িঘাট ওএনজিসির পক্ষ থেকে কিছুদিন আগেই সোনাই শহর ও সোনাবাড়িঘাট অঞ্চলে ঘরে ঘরে পাইপ লাইনের মাধ্যমে গ্যাস সরবরাহের উদ্যোগ নেওয়া হয়। এজন্য পাইপলাইন বসানোর কাজও প্রায় শেষ করে ফেলেছে ওএনজিসি। তবে এখনও গ্যাস সংযোগ দেওয়া হয়নি। এরই মধ্যে শনিবার দুপুরে সোনাবাড়িঘাট এলাকার জনৈক ব্যক্তির বাড়িতে পাইপলাইনে হঠাত গ্যাস নির্গত হতে শুরু করে। বাড়ির লোকজন প্রথম অবস্থায় বিষয়টি স্বাভাবিকভাবে নিলেও ধীরে ধীরে বেশি পরিমাণে গ্যাস বের হতে থাকে। তখনই বাড়ির লোকজন তথা আশপাশের মানুষের মধ্যে আতঙ্ক দেখা দেয়।

কিছুক্ষণের মধ্যেই খবর ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। আতঙ্কে জনগণ দৌড়তে থাকেন। প্রায় সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় ওএনজিসিকে। কিন্তু তারা তেমন গুরুত্ব দেয়নি বলে গ্রামবাসীদের অভিযোগ। পরে জনগণ বাধ্য হয়ে ওএনজিসি কার্যালয়ে ছুটে যান। এরপর অবশ্য কোম্পানির লোকজন ঘটনাস্থলে ছুটে এসে গ্যাস নির্গমণ নিয়ন্ত্রণ করেন।

 

 

স্থানীয় জনগণ এ ঘটনা নিয়ে ওএনজিসি কর্তৃপক্ষকে দায়ী করেন। কেউ কেউ বলেন, এমন হলে পাইপলাইনে গ্যাস সরবরাহের দরকার নেই। তবে ওএনজিসির এক আধিকারিক বলেন, কোনওকারণে শিশুরা হয়তো পাইপে হাত দিয়েছে, তাতেই কর্ক খুলে এই বিপত্তি হয়েছে। তবে এ ঘটনায় ওএনজিসি কর্তৃপক্ষের বিরুদ্ধে তীব্র অসন্তোষ দেখা দিয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker