Barak UpdatesBreaking News

বহু দুস্থ পরিবারে ত্রাণ পৌঁছয়নি, অভিযোগ এসইউসিআইর
Many poor families have not got relief, alleges SUCI

১৫ এপ্রিল: দ্বিতীয় দফার লকডাউন শুরু হলেও কাছাড় জেলার বিভিন্ন প্রান্তের বহু শ্রমিক, কৃষক ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের নিকট কোনও সরকারি সাহায্য এখনও পৌঁছায়নি৷ এসইউসিআই কাছাড় জেলা কমিটির পক্ষ থেকে বুধবার জেলা প্রশাসনের কাছে এই অভিযোগ করা হয়েছে৷যতাদের কথায়, সরকার ঘোষিত খাদ্য সুরক্ষা প্রকল্পের হিতাধিকারীদের পরিবার পিছু অতিরিক্ত পাঁচ কেজি চাল সহ অন্যান্য সরকারি সাহায্য এখনও প্রদান করা হয়নি ।

বহু জনধন অ্যাকাউন্টে দীর্ঘদিন ধরে কোনও লেনদেন না হওয়ার ফলে সেগুলো এখন ‘ডরমেন্ট’ হয়ে পড়েছে৷ সেগুলো থেকে হিতাধিকারীরা সরকার প্রদত্ত ৫০০ টাকা তুলতে পারছে না । খাদ্য সুরক্ষার কার্ড না থাকা দরিদ্র পরিবারকে ১ হাজার টাকার যে অনুদান প্রদানের কথা ঘোষণা করা হয়েছিল তাও এখন পর্যন্ত জোটেনি । কিছু এলাকায় বিভিন্ন রাজনৈতিক দল, স্বেচ্ছাসেবী সংস্থা রেশন,খাদ্য ইত্যাদি বিলি করায় কিছু মানুষ উপকৃত হয়েছেন, কিন্তু প্রশাসনের পক্ষ থেকে এসব বিতরণের ক্ষেত্রে তদারকি না করায় কিছু এলাকায় জনগণ একাধিক বার পেলেও অনেক স্থানের জনগণ একবারও পাননি।

এসইউসিআইর দাবি, অবিলম্বে সরকারি ঘোষণা মতো আর্থিক অনুদান ও রেশন সামগ্রী হিতাধিকারীদের মধ্যে বিতরণ করার ব্যবস্থা জেলা প্রশাসনকে করতে হবে । পাশাপাশি জেলার বিভিন্ন স্থানে রাজ্যের অন্যান্য জেলার বা রাজ্যের যেসব শ্রমিকরা লক ডাউনের ফলে আটকে রয়েছেন তাদের মধ্যেও রেশন সরবরাহ করতে হবে৷

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker