Barak UpdatesHappeningsBreaking News

শিলচরে অলিগলি ঘুরে আবর্জনা সংগ্রহ করছে গণসুর

১০ জুলাই ঃ বন্যা পরবর্তী সময়ে শিলচর শহরকে সাফ সুতরো করে তুলতে এগিয়ে এল শিলচরের একটি সাংস্কৃতিক সংগঠন গণসুর। শহরের বিভিন্ন স্থান থেকে আবর্জনা পরিস্কার করে ঠিক যেন পুরসভার দায়িত্বই পালন করছে এই সংস্থা। খুব স্বাভাবিকভাবেই তাদের এই কাজের প্রশংসা করেছেন অনেকে।

বিধ্বংসী বন্যায় এ বার শিলচরের বেশিরভাগ অলিগলিতে জল ঢুকেছে। আর এই বন্যার জল এতো কম সময়ে ছড়িয়ে পড়েছে যে, অনেকেই নিজের ঘরের সামগ্রী সুরক্ষিত করে রাখতে পারেননি। ফলে বহু পরিবারে প্রয়োজনীয় জিনিসপত্তর ভিজে নষ্ট হয়েছে। বন্যা শেষ হলে ঘর পরিস্কার করার পর সেসব সামগ্রী জমা করে রাখার জায়গাই নেই। ফলে অলিগলি সহ সমগ্র শিলচরে জমা হচ্ছিল ঘরের পরিত্যক্ত আসবাব সামগ্রী ৷ মানুষ নিরুপায় হয়ে একপ্রকার বাধ্য হয়ে বাড়ির সামনে ফেলে দিচ্ছিলেন সব জিনিষপত্র ৷

এই জমানো আবর্জনার স্তূপ শুধুমাত্র পুরসভার পক্ষে সামাল দেওয়া সম্ভব হচ্ছিল না ৷ একে রাস্তার পরিসর কমে যাচ্ছিল, তার ওপর পচা দুর্গন্ধে রাস্তায় চলাচল দুর্বিষহ হয়ে উঠেছিল ৷ এর থেকে নানাবিধ রোগেরও প্রাদুর্ভাব হচ্ছিল ৷ এই দুর্গন্ধময় পরিবেশ থেকে জনগণকে স্বস্তি দিতেই এগিয়ে এল গণসুর। সংস্থার সদস্যরা সিদ্ধান্ত নিয়ে বিগত পাঁচদিন থেকে এক এক করে প্রতিটা গলিতে গিয়ে গাড়িতে সংগ্রহ করে এই আবর্জনা পরিষ্কার করে যাচ্ছেন ৷ সংস্থা এই আবর্জনা মেইন রোডের সামনে কিছু নির্দিষ্ট জায়গায় ফেলছে এবং সেখান থেকে পুরসভার গাড়ি নিয়ে যাচ্ছে ৷ এই অভিয়ান আরও চলবে বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker