NE UpdatesBarak UpdatesHappeningsBreaking News

বরাক উপত্যকা থেকেও অনলাইন বইবিপণী, বইলেন ডটকমের আত্মপ্রকাশ

১৬ ডিসেম্বর: করোনাক্রান্ত সময় আমাদের শিখিয়ে নিয়েছে দৈনন্দিন কাজে অনলাইন বিপণির কত সহজ, চটজলদি ব্যবহার। নির্দিষ্ট ওয়েবসাইট, আপ্লিকেশনে এক ক্লিকেই বাড়ির দোরগোড়ায় নিত্যপ্রয়োজনীয় সামগ্রী থেকে শুরু করে সমস্ত কিছুই পৌঁছে যাচ্ছে। ঠিক তেমনি বই আমাদের দৈনন্দিন জীবনের মনের খোরাকের অন্যতম মাধ্যম। প্রয়োজন বইটি পাঠকের হাতের কাছে পৌঁছে দেওয়া। তাই শিলচর শহরের বইলেন প্রতিষ্ঠানের উদ্যোগে অনলাইন বই বিপণি বইলেন ডট কমের (www.boilane.com) আত্মপ্রকাশ হল ।

শুরু হল নানাভাষার বইয়ের শতাধিক শপিং লিংক দিয়ে। প্রতি মুহূর্তেই বিভিন্ন প্রকাশনার নতুন নতুন বই আপলোড হচ্ছে বইলেনের অনলাইন আউটলেটে। এখন পর্যন্ত সুজিৎ চৌধুরীর ‘ভাষা ও সাহিত্য ‘, বীরেন্দ্রনাথ রক্ষিতের ‘রবীন্দ্রনাথ ও একশো বছরের বাংলা কবিতা ‘, উদয়ন ঘোষের ‘কমলকুমার বোধিনী’, উষারঞ্জন ভট্টাচার্যের ‘মালবিকা চাকমার রবীন্দ্রনাথ এবং অন্যান্য’, শ্যামল ভট্টাচার্যের ‘লোদ্রভার কাছাকাছি’, শেখর দাশের ‘বিন্দু বিন্দু জল’, অমিতাভ দেবচৌধুরীর ‘নির্বাচিত কবিতা’, ‘প্রাণের হাট’, সন্মাত্রানন্দর ‘আরক্তসুন্দর মুখশ্রী ‘ এবং অন্যান্য বই কিনতে পারবেন পাঠকরা। সদ্য প্রকাশিত ম্যাগাজিন গৌহাটির ‘নাইন্থ কলাম’ এর সংখ্যাটিও পাওয়া যাচ্ছে। থাকবে ত্রিপুরার ‘স্রোত’ এবং বরাক উপত্যকার ‘সাহিত্য’ প্রকাশনার সমস্ত বইয়ের সম্ভার। ভারতের যে কোনও প্রান্ত থেকে অনায়াসে এক ক্লিকের মাধ্যমে পাঠক পেয়ে যাবেন তাঁর কাঙ্খিত বইটি। অনলাইন বিপণিতে থাকবে সময়ে সময়ে আকর্ষণীয় ছাড়, প্রি-বুকিং-এর সুবিধা, হাজার টাকার বই কিনলে শিপমেন্ট ফ্রি। উল্লেখ্য যে, বরাক উপত্যকা থেকে অনলাইন বই বিপণির এটি প্রথম উদ্যোগ।

গত ১৩ ডিসেম্বর কোভিড প্রটোকল মেনে ঘরোয়া অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে বইলেন ডট কমের সাইট উন্মোচন করেন কবি অমিতাভ দেব চৌধুরী। বইলেন ডট কমের উন্মোচনের সাথে দারুহরিদ্রা প্রকাশনার প্রথম প্রজেক্টের তিনটি কবিতার বইয়ের প্রি-বুকিং শুরু হয়। অমিতাভ দেব চৌধুরীর ‘না’, সঞ্জয় চক্রবর্তীর ‘প্রিয় অমিতাভ’, শিবাশিস চট্টোপাধ্যায়ের ‘অক্ষরে ঠোকারও, পাখি’। সাইট থেকে নির্দিষ্ট লিংকের মাধ্যমে ইচ্ছুক পাঠক প্রি-বুকিং করে নিতে পারেন। এ উপলক্ষে দারুহরিদ্রা প্রকাশনার পক্ষে উন্মোচনে উপস্থিত ছিলেন সুতপা চক্রবর্তী এবং রাজেশ শর্মা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker