Barak UpdatesHappeningsBreaking News

রাতাবাড়ি : জয়মালা বিজয় মালাকারের
BJP wins Ratabari bi-election by 24,001 votes

২৪ অক্টোবরঃ এআইইউডিএফ প্রার্থী দেয়নি। মুসলমান ভোট তাই সঙ্গে রয়েছে। চা জনগোষ্ঠী থেকে টিকিট দেওয়া হয়েছে। তাই হিন্দিভাষী ভোটারদের পাশে পাওয়া নিয়ে সন্দেহ নেই। কংগ্রেসের ওই সব হিসেব উল্টে দিয়ে রাতাবাড়িতে জয় হাসিল করলেন বিজেপির বিজয় মালাকার। স্থানীয়-বহিরাগত ইস্যুও কাজে আসেনি।

বলতে গেলে, কংগ্রেস প্রতিযোগিতাই গড়তে পারেনি। ২৪ হাজার ১ ভোটের বিশাল ব্যবধানে জয়মালা পরলেন বিজয় মালাকার। বিজেপি পেয়েছে ৬৮ হাজার ৪৫৫ ভোট। কংগ্রেসের কেশবপ্রসাদ রজকের ঝুলিতে গিয়েছে ৪৪ হাজার ৪৫৪ ভোট। নোটা সেখানে তৃতীয় স্থানে। একমাত্র বাম প্রার্থী এসইউসিআই-র বীরেন্দ্র রবিদাস পেয়েছেন ৯৪৪ ভোট। ৬৬০ ভোট গিয়েছে নির্দল পরীক্ষিত রায়ের সমর্থনে। নোটার প্রাপ্তি ১ হাজার ২১৭।

বিধায়ক নির্বাচিত হয়ে বিজয় মালাকার বলেন, রাতাবাড়ির মানুষ যে ভালবাসা ও বিশ্বাস আমার প্রতি দেখিয়েছে, আমি তাঁর যোগ্য মর্যাদা দিতে প্রতিশ্রুতিবদ্ধ। সাংসদ কৃপানাথ মালাকে রাম ও কৃষ্ণেন্দু পালকে কৃষ্ণ বলে উল্লেখ করেন তিনি। বলেন, তাঁদের পরামর্শ নিয়েই রাতাবাড়ির উন্নয়নে কাজ করে যাব। অন্যদিকে কংগ্রেস প্রার্থীকে জেতাতে রাতাবাড়িতে ঘাঁটি গেড়ে পড়েছিলেন  বিধায়ক কমলাক্ষ দে পুরকায়স্থ। ফল প্রকাশের পর বলেন, কেন হারলাম বিশ্লেষণের প্রয়োজন রয়েছে। সেখান থেকেই আগামী দিনে ভাল ফলাফল করার উপায় বেরোবে। তাঁর কথায়, শাসকশক্তির প্রতি মানুষের তীব্র ক্ষোভ বারবার টের পাওয়া গিয়েছে। ভোটের বাক্সে এর প্রতিফলন ঘটল না কেন, ভাল করে খতিয়ে দেখতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker