Barak UpdatesHappeningsBreaking News

রবিবার “আরিয়ান ট্যালেন্ট হান্ট ২০২৪”

ওয়েটুবরাক, ৩০ মার্চ : আগামী ৩১ মার্চ রবিবার অনুষ্ঠিত হতে চলেছে এক মেধা সন্ধানী পরীক্ষা “আরিয়ান ট্যালেন্ট হান্ট ২০২৪”। এই মেধা সন্ধানী পরীক্ষাটি আয়োজন করেছে প্রায় দুই দশক থেকে বরাক উপত্যকার শিক্ষার আঙিনায় দাপিয়ে বেড়ানো বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান আরিয়ান সিনিয়র সেকেন্ডারি স্কুল। আরিয়ান সিনিয়র সেকেন্ডারি স্কুলের এই মেধা সন্ধানী পরীক্ষার আয়োজনে সাহায্যের হাত বাড়িয়েছে “সঞ্জীবনী “এনজিও। বরাক উপত্যকার সকল অভিভাবকদের উদ্দেশ্যে আরিয়ান কর্তৃপক্ষ জানিয়েছেন যে, এই মেধা সন্ধানী পরীক্ষায় অংশগ্রহণ করাটা অত্যন্ত জরুরি এবং মেধা সন্ধানী পরীক্ষায় বসা মানেই আরিয়ান সিনিয়র সেকেন্ডারি স্কুলে ভর্তি হতে হবে সেই ধরনের কোনও বাধ্যবাধকতা নেই। আরিয়ান কর্তৃপক্ষের মূল লক্ষ্য, বৃহৎ সংখ্যক ছাত্র-ছাত্রী যাতে এই মেধা সন্ধানী পরীক্ষায় অংশগ্রহণের মাধ্যমে বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষায় কিভাবে নিজেদের তৈরি করা যায় সেই বিষয় উপলব্ধি করতে পারে৷ আরিয়ান কর্তৃপক্ষ এও জানিয়েছেন যে, এই মেধা সন্ধানী পরীক্ষায় যে ছাত্রছাত্রীরা ভালো ফলাফল করবে তাদের জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার ৷ তা ছাড়াও প্রথম ৩০ জন ছাত্রছাত্রীদের মধ্যে যদি কেউ মেডিক্যাল, ইঞ্জিনিয়ারিং বা আসাম সরকারের তথা কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষাতে অংশগ্রহণ করতে চায়, তাদের জন্য অভিজ্ঞ শিক্ষক-শিক্ষিকা দ্বারা কোচিংয়ের ব্যবস্থা করা হবে।

মেধা সন্ধানী পরীক্ষা হবে সম্পূর্ণ ক্লাস টেনের সিলেবাসের উপরে ভিত্তি করে এবং এই মেধা সন্ধানী পরীক্ষাতে কোনও ধরনের নেগেটিভ মার্কিং থাকবে না। এই মেধা সন্ধানী পরীক্ষা মূলত চারটি বিষয়ের উপর হবে ইংরেজি, সমাজ বিজ্ঞান, সাধারণ বিজ্ঞান এবং গণিত।

আরিয়ান কর্তৃপক্ষ সংবাদ মাধ্যমকে জানিয়েছেন যে, বরাক উপত্যকার বিভিন্ন জায়গায় অনেক মেধাবী ছাত্র-ছাত্রী আছে, যারা সঠিক দিক-নির্দেশনার অভাবে ইচ্ছা থাকলেও নিজেদের মেধা বিকশিত করতে পারছে না, সেই দিকে লক্ষ্য রেখেই এই মেধা সন্ধানী পরীক্ষার আয়োজন করেছে আরিয়ান সিনিয়র সেকেন্ডারি স্কুল৷ এর মাধ্যমে মেধাবী ছাত্র-ছাত্রীদের বাছাই করে তাদের সঠিক দিক নির্দেশনা দিতে আরিয়ান সিনিয়র সেকেন্ডারি স্কুল বদ্ধপরিকর৷ তাই তারা বার বার ছাত্র ছাত্রীদের মধ্যে প্রতিযোগিতামূলক মনোভাব তৈরিতে উৎসাহ প্রদান করছে, যা বর্তমান দিনে খুব কম পরিলক্ষিত হয়৷

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker