Barak UpdatesHappeningsBreaking News

যোগ শিক্ষা : দিল্লির মোরারজির ডিরেক্টরের সঙ্গে বৈঠক শিলচর নিরাময়ের

নির্যাস ভাল, শুধু ধারাবাহিকতা বজায় রাখা চাই : ডা: কাশীনাথ

ওয়েটুবরাক, ১৮ জুলাই : যোগ শিক্ষার প্রসারে শিলচর নিরাময় যোগ শিক্ষা সংস্থান-এর কাজের কদর করলেন দিল্লি মোরারজি দেশাই ন্যাশনাল ইনস্টিটিউট অব যোগ (এমডিএনআইওয়াই)- এর ডিরেক্টর ডা: কাশীনাথ সামগান্দি। বৃহস্পতিবার দিল্লির এমডিএনআইওয়াই-র কার্যালয়ে নিরাময়ের প্রতিনিধি দলের সঙ্গে এক বৈঠক করেন ডিরেক্টর তথা আয়ুষ মন্ত্রকের যোগ বোর্ডের সিইও ডা: কাশীনাথ। নিরাময়ের তরফে এতে অংশ নেন ডিরেক্টর শতাক্ষী ভট্টাচার্য ও মহিলা সেলের সংযোজক নভস্বতী ভট্টাচার্য l

আয়ুষ মন্ত্রকের অভিভাবক যোগ প্রতিষ্ঠানের সঞ্চালক ডাঃ কাশীনাথ বলেন, যোগ সচেতনতা জাগ্রত করতে কম সময়ে নিরাময়ের যে কাজের নির্যাস পাওয়া গেছে, তা প্রশংসার দাবি রাখে। বিশেষ করে প্রত্যন্ত এলাকায় যোগ শিক্ষার প্রমোশনে নিরাময়-এর গঠনমূলক পরিকল্পনা ভাল ফলাফল দিচ্ছে। এই ধারাবাহিকতাকে বজায় রাখার ওপর গুরুত্ব দিতে হবে। সঠিক যোগ শিক্ষার প্রসারে নিরাময়ের যে কোনও পরিকল্পনার বাস্তবায়নে সম্পূর্ণ সহযোগিতা থাকবে বলেও কথা দেন ডা: কাশীনাথ।

প্রসঙ্গত, নিরাময় যোগ শিক্ষা সংস্থানের “যোগ চেতনা অভিযান” এর অন্তর্গত ছিল এই বিশেষ বৈঠক। এতে ডা: কাশীনাথকে নিরাময়ের বিভিন্ন প্রজেক্ট, পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত জানান শতাক্ষী। সবকিছু শুনে খুশি ব্যক্ত করেন তিনি। প্রয়োজনে পরামর্শ ও গাইডেন্স দুটোই তাঁর কাছ থেকে পাবে নিরাময়, এই প্রতিশ্রুতিও দেন ডা: কাশীনাথ।
এ দিন, নিরাময়ের পক্ষে যোগ বোর্ড ও এমডিএনআইওয়াই-র জন্য পৃথক পৃথক স্মারক সম্মান ডা: কাশীনাথের হাতে তুলে দেন শতাক্ষী-নভস্বতী। অসমের ঐতিহ্যবাহী গামোছাও পরিয়ে দেওয়া হয়। যোগ শিক্ষা সংক্রান্ত একটি প্রতিবেদন সহ যোগ সংস্থানের একটি ক্ষুদ্র পুস্তিকাও ডিরেক্টরকে দেন নিরাময়ের প্রতিনিধিরা। এদিকে, নিরাময়ের চেয়ারম্যান ডা: অজিত কুমার ভট্টাচার্য এ দিনের দিল্লির এই বৈঠককে সুদূরপ্রসারী বলে উল্লেখ করেছেন। ডিরেক্টর কাশীনাথের পরামর্শ এই ইনস্টিটিউটের পথচলায় গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker