Barak UpdatesHappeningsBreaking News

মনোনয়ন প্রত্যাহার করে কী বললেন অমিয়কান্তি

ওয়েটুবরাক, ২৮ অক্টোবরঃ আমি নমিনেশন দিয়েছিলাম, বিজেপি ত্যাগ করেছিলাম। কিন্তু আমি রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের স্বয়ংসেবক। সেই হিসেবে আমার যে আদর্শ ছিল রাষ্ট্রবাদ, সেখান থেকে আমি একচুলও নড়িনি। আগেও বলেছি, এখনও বলছি। জয়ন্তদা আমাকে ফোন করেছিলেন, কৌশিকদা কথা বলেছিলেন, মাননীয় জেলা সভাপতিও যোগাযোগ করেছেন, সকলের সঙ্গে কথা বলার সময়েই একটা কথা বলেছি, আমি দাঁড়িয়েছি বিধায়ক হওয়ার জন্য নয়, আমি দাঁড়িয়েছি এককা কারণে৷ জয়ন্তদা স্বীকার করেছেন. একজন ব্যক্তির বিরুদ্ধে ধলাইতে বিরাট ক্ষোভ আছে এবং সেই ব্যক্তিটিকে আপনারা সবাই চেনেন। তিনি হলেন বর্তমান সাংসদ। দীর্ঘদিন থেকে তিনি ধলাইয়ে রাজত্ব করে আসছেন৷ এর পরও সেখানে যে উন্নয়ন হওয়ার কথা ছিল, আমার বলতে দ্বিধা নেই, সে উন্নয়ন এখনও হয়নি। আমার যাঁরা সমর্থক ছিলেন, তাঁরা এমনি এমনি বেরিয়ে এসেছেন, এমন নয়। দীর্ঘদিন ধরে তাদের মনে ক্ষোভ চাপা ছিল, তাদের যে মর্যাদা দেওয়া দরকার ছিল, তা দেওয়া হয়নি।  ধলাইয়ের ১,৫৭,০০০ ভোটারের মধ্যে একজনকেও প্রার্থী হিসাবে পেলেন না পরিমলবাবু, তাঁর সুপারিশেই তো প্রার্থী হয়েছে।

গতকাল মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। জয়ন্তদা তাঁকে ফোন করেছিলেন৷ মুখ্যমন্ত্রী আমাকে আহ্বান জানিয়েছেন, দলের স্বার্থে মনোনয়ন তুলে নিতে৷ তিনি বলেন, এই মুহূর্তে অন্য কোনও ব্যক্তির ক্যান্ডিডেট নেই, যিনি আছেন দলের ক্যান্ডিডেট। অন্য কেউ লড়ছে না, আমি সেখানে লড়ছি। এমন কথা বলে মাননীয় মুখ্যমন্ত্রী আমাকে আহ্বান জানিয়েছেন, ধলাইর স্বার্থে এবং দলের স্বার্থে মনোনয়ন উইথড্র করে নিতে। আমি দেখলাম, আমি দলে থাকি, বা না থাকি. এটা আলাদা কথা, কিন্তু তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী। সঙ্গে ভবেশদার কথা, জয়ন্তদার কথা, কৌশিকদার কথায় আমি তাঁদের সঙ্গে এসে মনোনয়ন প্রত্যাহার করে নিলাম।

আগামীদিনে আমার সমর্থকরা কী করবে, এ একেবারে যথার্থ প্রশ্ন। কারণ এ কথা বলতে দ্বিধা নেই, দল যখন আমার সঙ্গে ন্যায় করেনি, তখন তাঁরা আমার পাশে দাঁড়িয়েছেন। আজ মুখ্যমন্ত্রীর হয়ে জয়ন্তদা তাঁদের বলেছেন, আগামীদিনে তাঁদের দলের মধ্যে যোগ্য স্থান দেওয়া হবে. উপযুক্ত মর্যাদা দেওয়া হবে। দিন তো রয়েছে। দল যদি উপযুক্ত মর্যাদা দেয়, তাহলে তো দিলই৷ নইলে আগামীদিনের পথ তো খোলা রইলই। আবারও বিক্ষুব্ধ প্রার্থী হবো, সে কথা বলছি না৷ তবে তাঁরা যাতে উপযুক্ত মর্যাদা পান সেদিকে দলের নজর রাখতে হবে, আমিও নজর রাখব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker