NE UpdatesAnalyticsBreaking News

ব্যতিক্রমী উদ্যোগ, সেপ্টেম্বরে সরকারের চিন্তন বৈঠক

৩১ আগস্ট : আগামী ২৪, ২৫ ও ২৬ সেপ্টেম্বর চিন্তন বৈঠকে বসছে রাজ্য সরকার। তিনদিনের এই বৈঠকে রাজ্যের উন্নয়নমূলক প্রকল্প রূপায়নের গতি প্রকৃতি পর্যালোচনা করা হবে। এর পাশাপাশি সরকারের ভবিষ্যৎ কর্মপন্থা নিয়েও বৈঠকে আলোচনা হবে। রাজ্যের সব মন্ত্রী, সরকারের সচিব ও বিভিন্ন বিভাগের ডিরেক্টররা এই বৈঠকে অংশ নেবেন। মঙ্গলবার আসাম মন্ত্রিসভার ক্যাবিনেট বৈঠকে এ সংক্রান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সাধারণত কোনও একটি রাজনৈতিক দল চিন্তন বৈঠকের আয়োজন করে। কিন্তু এই প্রথমবার সরকার এমন বৈঠকের আয়োজন করছে। শিবিরে পৌরোহিত্য করবেন মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। ক্যাবিনেট বৈঠকের শেষে এ ব্যাপারে সাংবাদিকদের মুখোমুখি হয়ে স্বাস্থ্যমন্ত্রী কেশব মহন্ত বলেছেন, এখন পর্যন্ত সরকার যেসব উন্নয়নমূলক কাজ করেছে, চিন্তন বৈঠকে তার বিস্তৃত আলোচনা হবে। তাছাড়া আগামী দিনে কীভাবে উন্নয়নের গতি ত্বরান্বিত করা যায়, তার একটি রূপরেখাও প্রস্তুত করা হবে। স্বাস্থ্যমন্ত্রী জানান, অন্য রাজ্যের সচিব বা নিতি আয়োগের কোনও সদস্যকে রিসোর্স পার্সোন হিসেবে বৈঠকে আমন্ত্রণ জানানো হতে পারে। বিশেষ করে বিভিন্ন বিষয়ে যেসব রাজ্য আসামের থেকেও ভাল কাজ করছে, সেইসব রাজ্যের মুখ্যসচিবকে আমন্ত্রণ জানানোর সম্ভাবনা রয়েছে।

মন্ত্রী জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দর্শন মেনেই এই চিন্তন বৈঠকের আয়োজন করা হচ্ছে। যার প্রধান উদ্দেশ্যই হচ্ছে, সরকারি কাজে আরও গতিশীলতা আনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker