NE UpdatesIndia & World UpdatesBreaking News

বেঙ্গালুরু রাজভবনে প্রথমবারের মতো অসম দিবস উদযাপন

গুয়াহাটি, ৪ ডিসেম্বর ঃ ১ ডিসেম্বর নাগাল্যান্ড ও ২ ডিসেম্বর আসামের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে বেঙ্গালুরু রাজভবনে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়।  সন্ধ্যে ৬টা থেকে রাত সাড়ে ৭টা পর্যন্ত চলে এই বিশেষ অনুষ্ঠান। বেঙ্গালুরুতে বসবাস করা নাগাল্যান্ড ও আসামের বাসিন্দা সহ কর্নাটকের প্রায় দুই শতাধিক জনগণের উপস্থিতিতে এক জমজমাট সাংস্কৃতিক অনুষ্ঠান প্রদর্শন করা হয়।

কর্নাটকের রাজ্যপাল থাওয়ার চান্দ গেহলটের উপস্থিতিতে শিল্পীরা তাঁদের অনুষ্ঠান উপহার দিয়েছেন। বেঙ্গালুরুতে থাকা আসামের জনগণের হয়ে নয়নভা শর্মার নেতৃত্বে সত্রিয়া নৃত্য, পরেশ বরা ও প্রণবজ্যোতি বরার নেতৃত্বে দলীয় বিহু নৃত্য এবং সম্পূর্ণ স্থানীয় বাদ্যযন্ত্রের সহায়তায় ব্রহ্মপুত্র ব্যান্ড অনুষ্ঠান পরিবেশন করে। অনুষ্ঠানের একেবারে শেষে আসামের জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

দীপাঙ্কর ভট্টাচার্য অসম তথা অসম দিবসের বিষয়ে সবাইকে অবগত করেন। তিনি বেঙ্গালুরু রাজভবনে অসম দিবস পালন করার সুযোগ দেওয়ার জন্য কর্নাটকের রাজ্যপালকে ধন্যবাদ জানান। এই কার্যসূচিতে অসমের সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও নাগাল্যান্ডের গীত বাদ্য প্রদর্শন করা হয়। অসমের গামোছা ও চাদর দিয়ে রাজ্যপাল গেহলটকে সম্মান জানানো হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker