Barak UpdatesHappeningsBreaking News

মালুগ্রাম সর্বোদয় বিদ‍্যালয়ে সিলেটি ফোরামের সাহায‍্যের হাত

ওয়েটুবরাক, ২৮ ফেব্রুয়ারি : স্বাধীনতা সংগ্রামী প্রয়াত শচীন্দ্রমোহন দত্ত (লাখুদা) প্রতিষ্ঠিত “সর্বোদয় বিদ‍্যালয়” মালুগ্রামে, সর্বভারতীয় সিলেটি ফোরামের শাখা “সাহায‍্যের হাত”-এর উদ‍্যোগে গতকাল রবিবার ছাত্রছাত্রীদের সুষ্ঠু পাঠদান ও বিশুদ্ধ পানীয় জলের সুবিধা করে দেওয়ার জন‍্য ৫টি ব্ল‍্যাকবোর্ড ও একটি ১০০ লিটার মাপের জলের ফিল্টার সর্বোদয় ট্রাস্টের সভাপতির হাতে তুলে দেওয়া হয়।

এই অনুষ্ঠানে সর্বোদয় ট্রাস্টের পক্ষ থেকে সভাপতি ভাস্কর দত্ত তাঁর ভাষণে এই বিদ‍্যালয়ের প্রতিষ্ঠাকল্পে লাখুদার কৃচ্ছ্রসাধন ও কর্মরত শিক্ষক-শিক্ষিকাদের ত‍্যাগপূর্ণ সেবাদানের খতিয়ান তুলে ধরেন। আন্তর্জাতিক ব‍্যক্তিত্ব, সন্ন‍্যাসিনী মাদার টেরিজা লাকুদার ডাকে কীভাবে এই বিদ‍্যালয় প্রতিষ্ঠার জন‍্য শিলচর আসেন, সেই গল্পও শোনান। ট্রাস্টের কোষাধ‍্যক্ষ অশোক কুমার দেব ও অতনু চৌধুরী শত প্রতিকূলতা সত্বেও বতর্মানে কীভাবে ট্রাস্টের কাজ এগিয়ে চলছে এই বিবরণ তুলে ধরেন।

“সাহায্যের হাতে”র তরফে সর্বভারতীয় সিলেটি ফোরাম ট্রাস্টের সভাপতি রত্নদীপ দাশ সর্বভারতীয় সিলেটি ফোরামের কর্মপদ্ধতি ও “সাহায‍্যের হাতে”র উদ্দেশ্য ব‍্যাখ‍্যা করেন। ভবিষ্যতেও সর্বোদয় ট্রাস্টের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন তিনি। ফোরামের দুই সদস‍্য পরিতোষ ভট্টাচার্য ও পীযূষ দেবরায় তাঁদের বক্তব‍্যে লাখুদার সঙ্গে ব‍্যক্তিগত সান্নিধ্য ও অভিজ্ঞতার বর্ণনা করেন।

অনুষ্ঠানে সর্বোদয় বিদ‍্যালয়ের ছাত্রছাত্রী ও শিক্ষিকারা সমবেত সঙ্গীত পরিবেশন করেন। সর্বোদয় ট্রাস্টিরা সিলেটি ফোরাম ও “সাহায্যের হাতে”র কাজের ভূয়সী প্রসংশা করেন এবং এর প্রত‍্যেক সদস্য ও দাতাদের ধন্যবাদ জ্ঞাপন করেন। এই অনুষ্ঠানে বিদ‍্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, কর্মচারীরা ছাড়াও উপস্থিত ছিলেন অর্ণব গোস্বামী, মিত্রা গোস্বামী, সুমিতা চৌধুরী, সোমা চক্রবর্তী, অপরাজিতা দে, মৃদুলা ভট্টাচার্য, সুতপা রায় চৌধুরী, অরুণিমা চক্রবর্তী, অপর্ণা পাল এবং দোয়েল ভট্টাচার্য্য পাল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker