Barak UpdatesHappeningsBreaking News

বৃহস্পতিবার শিলচরে ভূমিকম্পের মক ড্রিল : আতঙ্কিত না হওয়ার পরামর্শ

ওয়েটুবরাক, ১৬ নভেম্বর : কাছাড় জেলা বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষের ( ডিডিএমএ) ব্যবস্থাপনায় ভূমিকম্পে উদ্ধার ও ত্রাণ তৎপরতার এক মকড্রিল বৃহস্পতিবার শিলচরে অনুষ্ঠিত হবে। শিলচরের পাঁচটি ভবনে কৃত্রিমভাবে ভূমিকম্পের দৃশ্যপট তৈরির মাধ্যমে উদ্ধার ও ত্রাণ কাজের প্রশাসনিক দক্ষতা খতিয়ে দেখা হবে। সকাল ৯টায় সাইরেন বাজিয়ে এই মক ড্রিলের সূচনা হবে। জনসাধারণকে এই সময় আতঙ্কিত না হবার জন্য কাছাড় জেলা প্রশাসন থেকে আবেদন জানানো হয়েছে।

শহরের যেসব বিল্ডিংয়ে দৃশ্যপট তৈরি করে মক ড্রিল অনুষ্ঠিত হবে সেগুলি হল শিলচর মেডিকেল কলেজের অ্যাডমিনিস্ট্রেটিভ বিল্ডিং, মাছিমপুরের জিলকদর আলী হায়ার সেকেন্ডারি স্কুল, রামনগরের বস্কোটেক ইনস্টিটিউট, প্রেমতলার গুলদিঘি মিউনিসিপালিটি মল এবং সার্কিট হাউসের পার্শ্ববর্তী ভূমি সংরক্ষণ বিভাগের নবনির্মিত ভবন।

মক ড্রিলের সময় শহরে এনডিআরএফ, এসডিআরএফ, পুলিশ, সিআরপিএফ সহ আসাম রাইফেলস জওয়ান, মেডিক্যাল টিম এবং ডিডিএমএর পক্ষে প্রশাসনিক আধিকারিকরা মিশন মুডে কাজ করবেন। তাই জনসাধারণকে আতঙ্কিত না হবার জন্য বলা হয়েছে। এতে বিপর্যয় মোকাবিলার পদ্ধতি ইনসিডেন্ট রেসপন্স সিস্টেম কার্যকর করে এর অধীনে ইনসিডেন্ট কমান্ড পোস্ট স্থাপন করা হবে৷ সেটি হবে পিডব্লিউ রোডের সেটেলমেন্ট অফিসে। পাশাপাশি রিলিফ ক্যাম্প স্থাপন করা হবে পার্শ্ববর্তী দেশভক্ত তরুণরাম ফুকন হায়ার সেকেন্ডারি স্কুলে। এছাড়া এই মক এক্সারসাইজের স্টেজিং এরিয়া হবে পুলিশ প্যারেড গ্রাউন্ড।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker