NE UpdatesHappeningsBreaking News

বুথ ফেরত সমীক্ষা, ত্রিপুরায় বিজেপি খারাপ করলেও চব্বিশ আসন পাবে

ওয়েটুবরাক, ২৭ ফেব্রুয়ারিঃ টাইমস নাও পূর্বাভাস দিয়েছে, ত্রিপুরায় বিজেপি ২৪, বাম-কংগ্রেস জোট ২১, জনজাতি দল তিপ্রা মথা ১৪ এবং অন্যেরা ১টি আসন পেতে পারে। এত কম আসন বিজেপিকে আর কোনও সমীক্ষক দল দেয়নি।

ইন্ডিয়া টুডে-অ্যাক্সিস মাই ইন্ডিয়ার বুথফেরত সমীক্ষা বলছে ৬০টি বিধানসভা আসনের মধ্যে বিজেপি এবং তার সহযোগী জনজাতি দল আইপিএফটি মিলে পেতে পারে ৩৬ থেকে ৪৫টি। বাম-কংগ্রেস জোট ৬-১১, তিপ্রা মথা ৯-১৬টি বিধানসভায় জিতবে।

‘জন কি বাত’-এর বুথ ফেরত সমীক্ষা জানাচ্ছে, ত্রিপুরায় বিজেপি ২৯-৪০, বাম-কংগ্রেস জোট ৯-১৬। তিপ্রা মথা ১০-১৪ এবং অন্যেরা ১টি আসন জিততে পারে ত্রিপুরায়। বিভিন্ন বুথ ফেরত সমীক্ষার ফল এবং ভোটের গতিপ্রকৃতির আঁচ বিশ্লেষণ করে এনডিটিভি জানাচ্ছে, ত্রিপুরায় বিজেপি জোট ৩২টি আসনে জিতে সংখ্যাগরিষ্ঠতা পাবে। বাম-কংগ্রেস জোট ১৫ এবং তিপ্রা মথা ১২টি আসনে জিততে পারে।

সব মিলিয়ে দেখলে, বুথফেরত সমীক্ষাগুলিতে বলা হয়েছে, নিরঙ্কুশ না হলেও একক বৃহত্তম দল হিসাবে গরিষ্ঠতার কাছাকাছি পৌঁছে যাবে পদ্ম শিবির। অর্থাৎ পরবর্তী সরকার গড়ার দাবি জানানোর ক্ষেত্রে সুবিধাজনক জায়গায় থাকতে পারে তারা। তিপ্রা মথাও ভোটে ভাল ফল করতে পারে বলে সবক’টি বুথ ফেরত সমীক্ষার পূর্বাভাস।

তবে অতীতে ভারতে অনেক ভোটেই জনমত সমীক্ষা বা বুথ ফেরত সমীক্ষার ফল মেলেনি। আবার মিলে যাওয়ার নজিরও রয়েছে।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker