India & World UpdatesHappeningsBreaking News

বালেশ্বর মন্দিরে কুয়োর স্ল্যাব ধসে মৃত্যু ১৩ পুণ্যার্থীর

ওয়ে টু বরাক, ৩০ মার্চ : ভারতের মধ্যপ্রদেশের একটি মন্দিরে রামনবমী উপলক্ষে পূজা দেওয়ার সময় কুয়োর ছাদ ধসে অন্তত ১৩ জন প্রাণ হারিয়েছেন। বৃহস্পতিবার ইন্দোরের শ্রী বালেশ্বর মন্দিরে এই ঘটনা ঘটেছে। রামনবমীর কারণে অতিরিক্ত মানুষ উঠে পড়ায় কুয়োর ছাদ ধসে পড়ে।

পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার সকালে শ্রী বালেশ্বর মন্দিরে কয়েকশ’ পুণ্যার্থী হাজির হয়েছিলেন। মন্দির প্রাঙ্গণে একটি পরিত্যক্ত কুয়ো ছিল। কুয়োর মুখ কংক্রিটের স্ল্যাব দিয়ে আটকানো ছিল। কিন্তু মন্দির চত্বর মানুষের সমাগমে এতটাই ভিড় হয়ে যায়, মানুষের চাপে স্ল্যাব ভেঙে ভেতরে পড়ে যান পুণ্যার্থীরা। প্রথমে মন্দিরে উপস্থিত ভক্তরাই উদ্ধারকাজে হাত লাগান। খবর পেয়ে ভানাড়ওয়ারকুয়ান থানার পুলিশ ও উদ্ধারকারী দল তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছয়।

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র বলেছেন, কুয়ো থেকে পুলিশ ১১ জনের মৃতদেহ উদ্ধার করেছে। এদের মধ্যে ১০ জন মহিলা, একজন পুরুষ রয়েছেন। কুয়ো থেকে ১৭ জনকে উদ্ধার করা হয়েছে। এদের অনেককে হাসপাতালে ভর্তি করা হয়েছে। কুয়োতে এখনও অনেকে আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। প্রত্যক্ষদর্শীদের কয়েকজন বলেছেন, ভেঙে পড়া কুয়োর ছাদের নিচে কিছু লোক চাপা পড়েছেন। তাদের দ্রুত উদ্ধারের চেষ্টা চালাচ্ছে পুলিশ, দমকল এবং রাজ্যে দুর্যোগ মোকাবিলা বাহিনী।

এই ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। গোটা পরিস্থিতির ওপর নজর রাখতে নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনকে। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বলেন, ‘অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। উদ্ধারকাজ চলছে। বেশ কয়েকজনকে উদ্ধার করা হয়েছে। বাকিদের যত তাড়াতাড়ি সম্ভব উদ্ধার করা হবে। পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker