Barak UpdatesHappeningsBreaking News

বরাকের কথাও বলবেন সুস্মিতা, আশাবাদী বিডিএফ

ওয়েটুবরাক, ১৫ সেপ্টেম্বর : ২০০৮ সালে শেষবারের মতো বরাক থেকে রাজ্যসভায় মনোনীত হয়েছিলেন কর্ণেন্দু ভট্টাচার্য। এরপর বরাক তথা রাজ্যের বাঙালিদের মধ্য থেকে আর কাউকে দেখা যায়নি রাজ্যসভায়। গত মঙ্গলবার পশ্চিমবঙ্গ থেকে সদ্য তৃণমূলে যোগ দেওয়া বরাকের সুস্মিতা দেবকে রাজ্যসভায় পাঠানোর  উদ্যোগ নিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়। এই পদক্ষেপের জন্য বরাকবাসীর পক্ষ থেকে তাঁকে আন্তরিক ধন্যবাদ জানায় বরাক ডেমোক্রেটিক ফ্রন্ট। সুস্মিতা দেবকে জানায় অভিনন্দন৷ তিনি পশ্চিমবঙ্গ থেকে রাজ্যসভায় অন্তর্ভুক্ত হলেও বিডিএফ আশাবাদী, তাঁর পূর্বজ এবং নিজের রাজনৈতিক ধাত্রীভূমি বরাকের কথা তিনি অবশ্যই মনে রাখবেন।

বিডিএফ আহ্বায়ক পার্থ দাস বলেন, এই উপত্যকায় সমস্যার শেষ নেই। দেশের অন্য প্রান্তের তুলনায় যোগাযোগ, স্বাস্থ্য, শিল্প, বাণিজ্য সহ সমস্ত ব্যাপারে কয়েক যুগ পিছিয়ে আছে এই উপত্যকা। তাঁদের আশা, সুস্মিতা দেব এইসব ইস্যুকে উপযুক্ত ফোরামে তুলে ধরতে সচেষ্ট হবেন এবং তাঁর বিগত রাজনৈতিক অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এই অঞ্চলের উন্নয়নের চাকাটিকে সচল করতে সক্ষম হবেন।

মমতা বন্দ্যোপাধ্যায় ও সুস্মিতা দেবকে বরাক তথা আসামের বাঙালিদের দীর্ঘদিনের সমস্যাগুলোর সমাধানে সচেষ্ট হবার আহ্বান জানান তিনি।

বিডিএফ এর আরেক আহ্বায়ক জহর তারণ বলেন, বারবার স্থানীয় জনগণের তরফে দাবি উঠলেও রাজ্য তথা কেন্দ্রের বিজেপি সরকার বরাক থেকে কাউকে রাজ্যসভায় মনোনীত করেনি। এ থেকে বোঝা যায়, এই ব্যাপারে তাদের অনীহা রয়েছে। বরাককে শুধু রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করতে এভাবে বহুদিন ধরে ব্যবহার করে আসছে বিজেপি। জনগণ সেটা এখন বুঝতে পারছেন। তিনি বলেন, যারাই আগামীতে বরাক তথা রাজ্যের বাঙালিদের উন্নয়নের জন্য প্রকৃত কাজ করবে, দলমত নির্বিশেষে তাদেরকেই স্বাগত জানাবে বিডিএফ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker