India & World UpdatesHappeningsBreaking News

পুলিশ যেতেই বাড়ি থেকে উধাও ইমরান খান, পাকিস্তান সরগরম

ওয়েটুবরাক, ৬ মার্চ : রবিবার থেকেই জল্পনা, তোষাখানা মামলায় গ্রেফতার হতে পারেন প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। সে দিন গ্রেফতারি পরোয়ানা নিয়ে লাহোরের জামান পার্কে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের সুপ্রিমোর বাড়িতে হাজিরও হয় বিশাল পুলিশ বাহিনী। ‘প্রিয় নেতা’ গ্রেফতার হচ্ছেন, এখবর ছড়িয়ে পড়তেই লাহোরে পৌঁছে যান ইমরানের হাজার হাজার সমর্থক। তাঁদের মুখে তখন একটাই স্লোগান ‘আগে আমাদের ধরো। তারপর নেতার কাছে পৌঁছতে পারবে।’ ইমরানের বাড়ি ঘিরে রাখেন তাঁরা।

এরপর শুরু হয় চূড়ান্ত নাটক। ইমরানের বাসভবনে কোনও ক্রমে প্রবেশ করে তাঁরা দেখেন, প্রাক্তন প্রধানমন্ত্রী উধাও। তাঁর চিফ অব স্টাফ সেনেটর শিবলি ফরাজ জানিয়ে দেন, এদিন জামান পার্কের বাড়িতেই ছিলেন না ইনসাফ সুপ্রিমো। দিনভর তৎপরতা দেখালেও শেষ পর্যন্ত খালি হাতেই ফিরতে হয়েছে পুলিশকে।
তোষাখানা মামলায় ইমরানের বিরুদ্ধে মূল অভিযোগ হল, তিনি প্রধানমন্ত্রী থাকাকালীন বিভিন্ন রাষ্ট্রনেতার থেকে পাওয়া উপহার মোটা টাকায় বিক্রি করে দিয়েছেন।

অথচ ওইসব উপহার সরকারি তোষাখানায় জমা রাখার কথা তাঁর। এই তোষাখানা মামলায় একাধিক শুনানিতেও গরহাজির ছিলেন তিনি। গত ২৮ ফেব্রুয়ারি ইসলামাবাদের একটি আদালত ৭০ বছর বয়সি ইনসাফ প্রধানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। সেই ফরমান নিয়েই এদিন ইমরানের বাড়িতে হাজির হয় ইসলামাবাদ ও লাহোর পুলিশের বিশাল বাহিনী। ইনসাফ মুখপাত্র ফাওয়াদ চৌধুরী ঘোষণা করেন, ‘’ইমরানকে গ্রেফতার করার চেষ্টা হলে পরিস্থিতি ভয়ঙ্কর হয়ে উঠবে। অপদার্থ শাহবাজ শরিফের সরকারকে বলতে চাই, দেশকে আর খারাপ অবস্থার মধ্যে ফেলবেন না।’’

এদিকে পুলিশ ইমরানের বাড়িতে ঢুকতে গেলে রাস্তায় শুয়ে পড়েন ইমরানের সমর্থকরা। ইসলামাবাদ পুলিসের আইজি আকবর নাসির খান বলেন, “আমি আদালতের নির্দেশ পালন করতে এসেছি। কেউ বাধা দিলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।” তাঁর হুঁশিয়ারি অবশ্য কানে তোলেননি তাঁরা। ইমরানের সমর্থনে দিনরাত অবস্থান-বিক্ষোভ চালিয়ে যান। শেষ পর্যন্ত লাহোরের পুলিশ সুপার হোসেন তাহিরের নেতৃত্বে পুলিশ বাহিনী বাসভবনে প্রবেশ করলেও খোঁজ মেলেনি ইমরানের। নির্দেশ মেনে আগামী ৭ মার্চের মধ্যে ইনসাফ প্রধানকে তাঁরা আদালতে হাজির করবেন বলে জানিয়ে দেন। পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেন, ইমরানকে গ্রেফতারের নির্দেশ দিয়েছে আদালত। এব্যাপারে সরকারের কিছু করার নেই। এদিন টুইট করে শাহবাজ সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন ক্রিকেটে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক। টুইটারে তিনি লিখেছেন, লুটেরার হাতে শাসনভার তুলে দিলে দেশের ভবিষ্যৎ আর কী হতে পারে! পিএমএল-এন নেত্রী তথা নওয়াজ শরিফের কন্যা মারিয়মের টুইট, গোটা দেশ জানে একজন নেতার সঙ্গে শিয়ালের পার্থক্য কোথায়?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker