Barak UpdatesHappeningsBreaking News

চিকিৎসক দিবসে বন্যাক্রান্তদের পাশে দাঁড়াল আইএমএ

ফার্মাসিউটিক্যাল কোম্পানিগুলির সঙ্গে সহযোগিতায় সক্ষমও

ওয়েটুবরাক, ১ জুলাই: বন্যার্তদের সঙ্গে নিয়েই শুক্রবার চিকিৎসক দিবস উদযাপন করল আইএমএ-র কাছাড় জেলা শাখা । এই সময়ে বন্যার কবলে চিকিৎসকদেরও অনেকে । তার পরও এই দুঃসময়ে সমাজের পাশে দাঁড়াতে এগিয়ে এলেন তাঁরা । অন্যান্য সব কার্যক্রম বাদ দিয়ে বন্যাক্রান্ত মানুষের পাশে দাঁড়ালে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন-এর কাছাড় জেলা শাখার সঙ্গে সহযোগিতার হাত বাড়িয়ে দেন বিভিন্ন স্বাস্থ্যকর্মীরা।

এদিন শিলচর শহরের তিনটি বন্যা কবলিত আশ্রয় শিবিরে গিয়ে বন্যার্তদের স্বাস্থ্য পরীক্ষা করেন এবং প্রয়োজনে ওষুধ প্রদান করেন৷ শিলচর এনআইটি-র পেছনে থাকা প্রত্যন্ত বাবুটিলা, মধুটিলা সহ বানভাসি  চারটি স্থানেও মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।  অন্তত পঞ্চাশজন চিকিৎসক এ দিন এই সব ক্যাম্পে গিয়ে স্বাস্থ্য পরীক্ষা করেন । এনআইটি ক্যাম্পে ৩২২ জন, জি সি কলেজে ৫০০ জন, কাছাড় স্কুলে ১৭০ জন, ন্যাশনাল হাইওয়েতে ২০৫ জন রোগী দেখেন তাঁরা । বাচ্চাদের পেট খারাপ, ডিহাইড্রেশন, চর্মরোগ ও পেটে ক্রিমির সমস্যা বেশি পাওয়া গিয়েছে । বড়রা জ্বর, সর্দি, কাশি ও চর্মরোগ জাতীয় সমস্যা নিয়েই  চিকিৎসকদের শরণাপন্ন হন। বন্যা পরবর্তী সময়ে এই সবকে স্বাভাবিক বলেই উল্লেখ করেন তাঁরা ।

বিভিন্ন ফারমাসিউটিক্যাল কোম্পানি রোগীদের হাতে বিনামূল্যে ঔষধ এবং পুষ্টিকর খাদ্য সামগ্রী তুলে দেয় । এছাড়াও এনআইটি ক্যাম্পে স্বেচ্ছাসেবী সংস্থা সক্ষমের পক্ষ থেকে হাইজিন ও বিশুদ্ধ জলপানের ব্যবহার বিধি নিয়ে সচেতনতা সভার আয়োজন করা হয় । উপস্থিত ৫৭টি শিশুকে প্যাকেটজাত দুধ এবং মায়েদের সেনিটারি নেপকিন প্রদান করেন তাঁরা ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker