Barak UpdatesHappeningsBreaking News

নতুন শিক্ষানীতির পাঠক্রম তৈরি নিয়ে বৈঠকে কলেজ শিক্ষকরা

ওয়ে টু বরাক, ২৩ ফেব্রুয়ারি : আসাম বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত কলেজগুলিতে ২০২৩ -২৪ শিক্ষাবর্ষ থেকে স্নাতক স্তরে নতুন শিক্ষানীতির বাস্তবায়ন নিয়ে কোর্স স্ট্রাকচার তৈরি করার লক্ষ্যে NEP 2020 implementation committee in the affiliated colleges of Assam University র এক সভা বদরপুরের নবীনচন্দ্র কলেজে আয়োজিত হয়। কমিটির চেয়ারম্যান অধ্যাপক মানবেন্দ্র দত্ত চৌধুরীর পৌরহিত্যে আয়োজিত সভায় ২০২৩- ২৪ শিক্ষাবর্ষ থেকে আসাম বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত কলেজগুলিতে নতুন শিক্ষানীতি চালু করা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

অধ্যাপক মানবেন্দ্র দত্ত চৌধুরী সভার উদ্দেশ্য ব্যাখ্যা করেন। আসাম বিশ্ববিদ্যালয়ের কলেজ ডেভেলপমেন্ট কাউন্সিলের ডিরেক্টর জয়ন্ত ভট্টাচার্য এবং নবীনচন্দ্র কলেজের অধ্যক্ষ ড. মুর্তাজা হুসেন সভায় উপস্থিত বিভিন্ন কলেজের অধ্যক্ষ ও অধ্যাপকদের স্বাগত জানান। ইউজিসির তৈরি করা স্নাতক স্তরের কোর্স স্ট্রাকচার এবং আসাম সরকারের তৈরি করা কোর্স কারিকুলামের উপর ভিত্তি করে আসাম বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত কলেজগুলিতে এনইপি-টুয়েন্টি টুয়েন্টি চালু করার জন্য কোর্স স্ট্রাকচারের খসড়া সভায় তুলে ধরেন কমিটির চেয়ারম্যান।

সারাদিনব্যাপী আলোচনায় সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন কলেজের অধ্যক্ষ ও অধ্যাপকরা। তারা কমিটির গঠন করা কোর্স স্ট্রাকচারের বিভিন্ন বিষয়ের উপর নিজেদের মতামত তুলে ধরেন। খসড়া প্রস্তাবে সামান্য পরিবর্তন ও সংযোজনের সিদ্ধান্ত গ্রহণ করা হয় সভায়। বিভিন্ন সমস্যার কথাও তুলে ধরেন শিক্ষক শিক্ষিকারা। সারাদিনব্যাপী বিভিন্ন বিষয়ের উপর বিস্তারিত আলোচনার পর সংশোধিত খসড়া প্রস্তাব সভায় সর্বসম্মতিক্রমে গ্রহণ করা হয় । কমিটির পরবর্তী সভা আগামী ৯ মার্চ কাছাড় কলেজে আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করা হয় সভায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker