Barak UpdatesHappeningsBreaking News

দু’দিনের বৃষ্টিতেই শিলচরের একাধিক এলাকায় মিনিবন্যা

ওয়ে টু বরাক, ১৫ জুন ঃ গত কয়েকদিনের বৃষ্টিতে শিলচর শহরের পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠেছে। নিকাশী ব্যবস্থা যথাযথ না থাকায় এবং বর্ষার মরশুমে একাধিক সড়ক ও নর্দমার কাজ চলতে থাকায় এক পশলা বৃষ্টিতেই একহাঁটু জল দাঁড়িয়ে পড়ে রাস্তায়। এ নিয়ে গত তিনদিন ধরে জনগণের ভোগান্তির শেষ নেই। বিশেষ করে ন্যাশনাল হাইওয়ে ও সোনাই রোডের অবস্থা মারাত্মক শোচনীয়।

গত রাতের বৃষ্টিতেও শিলচর সোনাই রোডের স্থানে স্থানে জল দাঁড়িয়ে যায়। এই জল মাড়িয়েই চলছে নিত্যযাত্রীদের চলাচল। তার ওপর এই রাস্তাটি মিজোরামগামী জাতীয় সড়ক হওয়ায় বড় পণ্যবাহী গাড়িও সড়ক দিয়ে চলাচল করছে। এতে এলাকাবাসীর দুর্ভোগ আরও বেড়েছে। সোনাই রোড এলাকার বিভিন্ন অলিগলিতেও একইভাবে জমাজল মিনিবন্যার সৃষ্টি করেছে। বেশকিছু নিচু দোকান ও বাড়িঘরে জল থইথই অবস্থা। রাজ্যস্তরে বা পুরসভায় ক্ষমতা বদল হলেও সোনাই রোডের ভাগ্য আজ পর্যন্ত বদলায়নি।

এ দিকে, শিলচর ন্যাশনাল হাইওয়েও এক পশলা বৃষ্টিতেই মিনিবন্যার রূপ নেয়। নিকাশী ব্যবস্থা ঠিকঠাক না থাকায় পাশের বড় নালা ছাপিয়ে জল এসে যায় রাস্তায়। আর তা ন্যাশনাল হাইওয়ে পয়েন্ট থেকে ক্রমশ গ্রাস করে হাইলাকান্দি রোডকেও। সকাল ১০টার পর এই জমাজলের জন্য গত দু’দিন ধরে এই রাস্তায় মারাত্মক যানজটের সৃষ্টি হয়। অথচ এই রাস্তা ধরেই মেডিক্যাল কলেজ, এনআইটি, বিশ্ববিদ্যালয়ের মতো উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে আসা-যাওয়া করতে হয়।

আবহাওয়া দফতর সূত্রে বলা হয়েছে, আগামী আরও কয়েকদিন বরাক উপত্যকায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই পরিস্থিতিতে শহরের মানুষ সিঁদুরে মেঘ দেখছেন। কারণ শহরের জল নিকাশের অন্যতম মাধ্যম রাঙ্গিরখালও আবর্জনার কারণে দ্রুত বৃষ্টির জল বহন করতে পারছে না। ফলে গত বছরের ভয়াবহ বন্যার পর এ বার আশঙ্কার কালো মেঘ দেখা দিয়েছে জনমনে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker