NE UpdatesHappeningsBreaking News

ত্রিপুরা ভোট : একদিনেই ৫০ কেন্দ্রে ৬৩ প্রার্থীর মনোনয়ন জমা

আগরতলা, ২৮ জানুয়ারি : গত কয়েকদিনে বেশ জমে উঠেছে ত্রিপুরা বিধানসভা নির্বাচন। বিজেপি, কংগ্রেস ও তৃণমূল যেখানে প্রার্থী তালিকাই ঘোষণা করতে পারেনি, সেখানে বামফ্রন্টের প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়ে ফেলেছেন। এ বার ত্রিপুরায় বিজেপিকে প্রতিহত করতে বামফ্রণ্ট ও কংগ্রেস জোট গঠন করে লড়াইয়ে নেমেছে। কংগ্রেসকে ১৩টি আসন ছেড়ে দিয়ে বাকি আসনগুলোতে বামফ্রণ্ট প্রার্থীরা ভোটে লড়বেন। ত্রিপুরায় শুক্রবার ৫০টি বিধানসভা কেন্দ্রে বিভিন্ন রাজনৈতিক দলের ৬৩ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত রাজ্যে মোট ৭৬ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এদিকে দুইটি কেন্দ্রে সিপিএম প্রার্থী পরিবর্তন করেছে।

ত্রিপুরার মুখ্য নির্বাচনী আধিকারিক জানিয়েছেন, একইদিনে ৫০টি বিধানসভা কেন্দ্রে ৬৩টি মনোনয়নপত্র জমা পড়েছে। তিনি জানান, সিপিএমের ৩৮টি, সিপিআই ১টি, আমরা বাঙালি ১৩টি, এসইউসিআই ৪টি, টিপিপি ১টি, এনপিপি ১টি, আরএসপি ১টি, নির্দল ৩টি এবং সিপিআইএমএল-র ১টি মনোনয়নপত্র জমা পড়েছে।এদিকে, মজলিশপুরে এবং আশারামবাড়ি কেন্দ্রে সিপিএম প্রার্থী পরিবর্তন করেছে। মজলিশপুরে মানিক দে-র বদলে সঞ্জয় দাস এবং আশারামবাড়ি কেন্দ্রে অঘোর দেববর্মার পরিবর্তে দিলীপ দেববর্মাকে সিপিএম প্রার্থী করেছে। অন্যদিকে বাধারঘাট কেন্দ্রে ফরোয়ার্ড ব্লকের প্রার্থী হয়েছেন আইনজীবি পার্থ সরকার।

প্রসঙ্গত, এ বার ত্রিপুরায় মোট ৬০টি বিধানসভা কেন্দ্রের মধ্যে সিপিএম ৪৩টি কেন্দ্রে প্রার্থী দিয়েছে। বামফ্রণ্টের বাকি চারটি আসনের মধ্যে সিপিআই, আরএসপি ও ফরোয়ার্ড ব্লক একটি করে আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে। একটি আসনে নির্দল প্রার্থীকে সমর্থন করছে বাম-কংগ্রেস জোট। বাকি ১৩টি আসন কংগ্রেসকে ছেড়ে দিয়েছে বামেরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker