India & World UpdatesBreaking News

ট্রেন দুর্ঘটনায় নিহত ৫, সিলেট যোগাযোগ বিচ্ছিন্ন

২৪ জুনঃ সিলেট জেলায় ট্রেন দুর্ঘটনায় ৫জনের মৃত্যু হয়েছে। রবিবার রাত ১১টা ৫০ মিনিটে কুলাউড়ায় একটি সেতু পেরনোর সময় ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়ে। এতে গোটা সিলেট ডিভিশন বাংলাদেশের বাকি অংশ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

শ্রীমঙ্গলের স্টেশন ম্যানেজার জাহাঙ্গির আলম জানিয়েছেন, রাত ১০টায় ইন্টারসিটি উপবন এক্সপ্রেস সিলেট স্টেশন থেকে বেরিয়ে যায়। বরমচল স্টেশন থেকে ২০০ মিটার এগিয়েই তার ৫টি কামরা লাইনচ্যুত হয়ে পড়ে। একটি কামরা কালভার্ট ভেঙে খালে গিয়ে পড়ে। দুই কামরা ছিটকে পড়ে খেতের মধ্যে।

স্থানীয় জনতার সাহায্যে দ্রুত উদ্ধার অভিযানে নামায় মৃতের সংখ্যা বাড়তে পারেনি। ঘটনাস্থলে ৪জন ও পরে হাসপাতালে ১ জনের মৃত্যু হয়। নিহতদের তিনজনই মহিলা। জখম হয়েছেন অন্তত ৬৫ জন। নিকটবর্তী কুলাউড়া হেলথ কমপ্লেক্সে তাদের চিকিতসা করা হয়। ৮জনের অবস্থা আশঙ্কাজনক বলে তাদের মৌলভিবাজার ও সিলেটের ওসমানি মেডিক্যাল কলেজে পাঠানো হয়েছে। বিভিন্ন অসমর্থিত সূত্রে দাবি, হাসপাতালে ১জন নয়, মৃত্যু হয়েছে ৩জনের।

রেলওয়ে ট্রাফিক ইন্সপেক্টর নুরুল ইসলাম জানিয়েছেন, ভোর ৪টায় ট্রেনটির ঢাকায় গিয়ে পৌঁছনোর কথা ছিল। দুর্ঘটনায় ইঞ্জিন সহ ৭টি কামরার কোনও ক্ষতি হয়নি। সেগুলিকে ফের রওয়ানা করানো হয়। সময়মতই সেটি ঢাকায় পৌঁছে গিয়েছে। আরও ৫টি কামরাকে সকালে কুলাউড়া স্টেশনে নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনাগ্রস্ত কামরাগুলি পরে উদ্ধারের ব্যবস্থা হবে। তবে ট্র্যাকের যে ক্ষতি হয়েছে, তা মেরামতে সময় লাগবে। ফলে সিলেট হয়ে যাওয়া সমস্ত ট্রেন রাস্তায় আটকে পড়েছে। যাত্রীদের অনেকে নেমে বিকল্প ব্যবস্থা ভাবছেন।

অনুমান, অতিরিক্ত যাত্রীভিড়ের জন্যই দুর্ঘটনা ঘটেছে। শাহবাজপুরে সড়ক সেতু ভেঙে পড়ে থাকায়  কিছুদিন ধরে সিলেট-ঢাকা বাসসেবা বন্ধ রয়েছে। ফলে যাত্রীরা বাধ্য হয়ে ট্রেনে চাপছিলেন। এখন রেল ও সড়ক উভয় পথে যোগাযোগ বন্ধ হয়ে পড়ায় সিলেট পুরো বিচ্ছিন্ন রয়েছে.।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker