Barak UpdatesHappeningsBreaking News

কোভ্যাক্সিন মিলছে না, উদ্বেগ বাড়ছে, জেলাশাসকের দৃষ্টি আকর্ষণ করল এসইউসিআই

ওয়েটুবরাক, ১০ জুন: কোভেক্সিনের দ্বিতীয় ডোজ নিয়ে উদ্বেগ দেখা দিয়েছে। কারও সময় পেরিয়ে গিয়েছে, কারও পেরিয়ে যাচ্ছে। তাঁরা কোভ্যাক্সিন প্রতিষেধক নিয়েছিলেন। এখন এই টিকা আর খুঁজে পাচ্ছেন না। সব জায়গায় এক কথা, এলেই পাবেন। কিন্তু নির্ধারিত সময় পেরনোর পর ভ্যাকসিন নিলে তা করোনা প্রতিরোধে কতটা কার্যকর হবে, এ নিয়ে দুশ্চিন্তায় তারা।

আজ বৃহস্পতিবার এসইউসিআই ( কমিউনিস্ট ) দলের কাছাড় জেলা কমিটির পক্ষ থেকে এ ব্যাপারে কাছাড়ের জেলাশাসকের দৃষ্টি আকর্ষণ করা হয়। তাঁরা বলেন, দ্বিতীয় ডোজের সময় যাদের পেরিয়ে যাচ্ছে, তাদের জন্য দ্রুত কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা হোক। সরকারের পক্ষ থেকে কোভেক্সিনের কয়েক হাজার ডোজ রাজ্যে এসেছে বলে ঘোষণা করা হলেও বরাক উপত্যকার মানুষ দ্বিতীয় ডোজ নিতে পারছেন না।

COVAXIN India indigenous vaccine has drawn global attention: ICMR | India  News – India TVদলের জেলা সম্পাদক ভবতোষ চক্রবর্তী বলেন, শুক্রবার থেকে গ্রামাঞ্চলে ব্যাপক হারে টিকাকরণের ব্যবস্থা করা হচ্ছে, তা জনগণের কাছে স্বস্তির বিষয়। কিন্তু শহরের প্রতিটি ওয়ার্ডে টিকাকরণের যে ব্যবস্থা গত শুক্রবার থেকে চলছে তা যেন বন্ধ না হয়।

এসইউসিআই-র দাবি, এই পরিস্হিতিতে একমাত্র টিকাকরণ যেহেতু জনগণকে মারণ ভাইরাসের সংক্রমণ থেকে মৃত্যু আটকাতে সক্ষম, তাই গ্রাম-শহরের টিকাকরণ কেন্দ্রগুলো প্রতিদিন চালু রাখতে হবে। গত কয়েকদিনে শিলচর শহরে অনলাইনে রেজিস্ট্রি না করেও টিকাকরণের ব্যবস্থা করায় জনগণ ব্যাপক হারে টিকা গ্ৰহণ করেন। কিন্তু এরপরও এখনও বহু মানুষ টিকা নিতে পারেননি, তাদের দ্রুত টিকাকরণের জন্য এই ব্যবস্থা অব্যাহত রাখতে জেলাশাসকের দাবি জানান তাঁরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker