Barak UpdatesHappeningsBreaking News

কোচিং সেন্টার এলাকাতেই স্বাধীনতা দিবস উদযাপন রামকৃষ্ণ বিবেকানন্দ সোসাইটির

পাশে দাঁড়াল ত্রিনয়নী, অদ্বিতীয়া, মায়ের বাড়ি

ওয়েটুবরাক, ১৭ আগস্ট : কোচিং সেন্টারগুলিতে স্বাধীনতা দিবস উদযাপনে রামকৃষ্ণ বিবেকানন্দ সোসাইটি প্রতি বছর গুরুত্ব দেয়৷ এ বার স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে এ ব্যাপারে বিশেষ তদারকি করেন তাঁরা৷ দুদিন ব্যাপী প্রত্যন্ত এলাকার কোচিং সেন্টারগুলিতে জাতীয় পতাকা উত্তোলন এবং দেশাত্মবোধের নানা চর্চা হয়৷ হয় খেলাধূলা, ভুরিভোজও৷

কাছাড় জেলার বউলাবস্তি এবং লাংলাছড়ায় দুদিন ব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করা হয়৷ ১৪ আগস্ট বউলাবস্তিতে ছাত্রছাত্রীদের কুইজ, আবৃত্তি প্রতিযোগিতা এবং ফুটবল সহ নানা ধরনের ক্রীড়া প্রতিযোগিতা হয়৷ কোণাটিলার মানুষও ওই সবে স্বেচ্ছায় অংশ নেন৷ ছিল গানবাজনাও৷ শেষে এলাকার তিন শতাধিক মানুষ গণভোজে মিলিত হন৷ সে দিন লাংলাছড়ায় স্বাধীনতার শোভাযাত্রা বার করা হয়৷

পরদিন অর্থাৎ ১৫ আগস্ট ডলু বাগানের মুরলিধর ফাঁড়ির বউলাবস্তিতে জাতীয় পতাকা উত্তোলনের পর বিশাল শোভাযাত্রা এলাকা পরিক্রমা করে৷ লাংলাছড়ায় হয় এলাকার বিভিন্ন বয়সের মানুষদের গ্রুপ ভেদে নানা রকমের খেলাধূলা৷ বাদ যায়নি মহিলাদের মিউজিক্যাল চেয়ার প্রতিযোগিতাও৷ পরে সবাই মিলে খাওয়াদাওয়া৷ চিরিপুল এবং ভরাখাই স্কুল কোচিং সেণ্টারেও একই ভাবে ১৫ আগস্ট তারিখে খেলাধূলা, ভুরিভোজ হয়৷ ভরাখাই সেন্টারে বাগান কর্তৃপক্ষের সহযোগিতায় পতাকা উত্তোলন, বিভিন্ন প্রতিযোগিতামূলক অনুষ্ঠান ও দুপুরে গ্রামবাসী সহ ভুরিভোজের ব্যবস্থা করা হয়।

স্বাধীনতা দিবস উদযাপিত হয় শনবিল কোচিং সেন্টারেও৷ শনবিলে সেন্টারের শিক্ষিকা পিনাকী দাসের তত্ত্বাবধানে জাতীয় পতাকা উত্তোলন ও বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

সারদা সংঘ “মায়ের বাড়ি” র সদস্যারা লাংলাছড়া ও চিরিপুলে গিয়েছিলেন । চিরিপুলে বাচ্চাদের স্কুল ব্যাগ, খাতা, কলম, পেন্সিল ইত্যাদি বিতরণ করেন এবং লাংলাছড়ায় গিয়ে  খেলার সামগ্রী, পেন্সিল বক্স, পেন্সিল, খাতা ইত্যাদি প্রদান করেন ।

১৪ আগস্ট ব‌উলাবস্তির পুরো দিনের অনুষ্ঠানের আর্থিক ব্যয়ভার বহন করে ত্রিনয়নী সাংস্কৃতিক ও সামাজিক সংস্থা। সাহায্যের হাত বাড়িয়ে দেন মৌ দাস এবং দেবী পাল চৌধুরীও। সে দিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অদ্বিতীয়া-র সদস্যরাও।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker