Barak UpdatesHappeningsBreaking News

করোনা মোকাবিলায় হিমন্তকে অর্থ তুলে দিল স্মাইল ও ভাষা শহিদ স্মরণ সমিতি

৬ এপ্রিল : করোনা ভাইরাস প্রতিরোধে সাহায্যের হাত বাড়িয়ে দিল শিলচরের বিভিন্ন সংগঠন।এদিন শিলচরের রক্তদাতা সংগঠন স্মাইল ও ভাষা শহিদ স্টেশন শহিদ স্মরণ সমিতি রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীর হাতে চেক তুলে দিয়েছে। সোমবার সন্ধ্যায় শিলচর আবর্ত ভবনে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মার হাতে ৫০ হাজার টাকার চেক তুলে দেন স্মাইলের কর্মকর্তারা। ২৫ হাজার টাকার চেক তুলে দেন ভাষা শহিদ স্টেশন শহিদ স্মরণ সমিতির সদস্যরা।

স্মাইলের পক্ষে এ দিন উপস্থিত ছিলেন কার্যকরী সভাপতি সুরজিত সোম, সহ সভাপতি সৌমিত্র দত্তরায়, সম্পাদক আশিস চক্রবর্তী, পল্লবিতা শর্মা প্রমুখ। তারা মন্ত্রীর কাছে রাজ্য সরকারের ৫০ লক্ষ টাকার স্বাস্থ্য বিমা প্রকল্পের আওতায় ব্লাড ব্ল্যাঙ্কের কর্মীদের অন্তর্ভুক্ত করার দাবি তোলেন।

এ দিকে, সোমবার ভাষা শহিদ স্টেশন শহিদ স্মরণ সমিতির পক্ষে মন্ত্রীকে অর্থ তুলে দেন সাধারণ সম্পাদক রাজীব কর এবং সম্পাদক মণ্ডলীর অন্যতম সদস্য ভোলা চক্রবর্তী। সমিতি এই অর্থ মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে জমা দিয়েছে।

এ দিন সমিতির পক্ষ থেকে জানানো হয়, স্টেশন চত্বরে ২৪/২৫ জন অত্যন্ত অসহায় মানুষ থাকেন। ভিক্ষাই এদের বেশিরভাগের বাঁচার উৎস। ট্রেন, খাবারের দোকান, মানুষের যাতায়াত সবটাই এখন বন্ধ থাকায় এই মানুষগুলো খুব বিপদে পড়েছেন। তাই সমিতি লকডাউন না ওঠা পর্যন্ত তাদের প্রতিদিন অন্তত একবেলা রান্না করা খাবার পৌঁছে দেবার ব্যবস্থা নিয়েছে। এ কাজে সমিতিকে সহায়তা করছে সামাজিক সংগঠন ‘উদয়ের পথে’।

উল্লেখ্য, করোনা ভাইরাসের কবল থেকে দেশবাসীকে বাঁচাতে সরকার যুদ্ধকালীন তৎপরতায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। সমিতি এক বিবৃতিতে বলেছে, এই কঠিন লড়াইয়ে সরকার ও মানুষের পাশে দাড়ানো সমিতি দায়িত্ব ও কর্তব্য বলে মনে করছে। আর এজন্যই সমিতির কর্মকর্তারা সর্বসম্মতিক্রমে সাধ্যমতো মানুুষ এবং সরকারের পাশে দাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker