Barak UpdatesHappeningsBreaking News

করিমগঞ্জে প্রথম মনোনয়ন জমা দিল এসইউসিআই

ওয়েটুবরাক, ৩১ মার্চ: করিমগঞ্জ লোকসভা আসনে প্রথম মনোনয়ন পত্র জমা করলেন  এসইউসিআই (কমিউনিস্ট) প্রার্থী প্রজ্জ্বল সুদীপ দেব ৷ শনিবার রিটার্নিং অফিসারের কাছে  মনোনয়নপত্র জমা দেওয়ার সময় তাঁর সঙ্গে  ছিলেন দলের করিমগঞ্জ জেলা সম্পাদক  অরুণাংশু ভট্টাচার্য সহ পরিমল চক্রবর্তী, সুশীল পাল ও অজয় চৌধুরী। দলের জেলা কার্যালয় থেকে মিছিল করে তাঁরা যান জেলাশাসকের কার্যালয়ে। মিছিলে অংশগ্রহণ করেন দলের করিমগঞ্জ জেলা কমিটির প্রবীণ সদস্য তুষার দাস, বিষ্ণু দত্ত পুরকায়স্থ, বিনয় হালাম,আব্দুর রহিম, সুজিত কুমার পাল, মৃণাল সিনহা প্রমুখ।

দলের মনোনীত প্রার্থী প্রজ্জ্বল সুদীপ দেব বলেন, বিজেপির শাসনকালে খাদ্য সামগ্রী সহ পেট্রোল , ডিজেল, রন্ধন গ্যাস, ঔষধপত্র সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের আকাশচুম্বি মূল্যবৃদ্ধি হচ্ছে , অন্যদিকে গাড়ি ভাড়া, বিদ্যুৎ পরিষেবার চাৰ্জ বৃদ্ধি, শিক্ষা, চিকিৎসা সহ সমস্ত ক্ষেত্ৰের ব্যয়ভার ব্যাপকভাবে বৃদ্ধি পাচ্ছে । দেশে এবং রাজ্যে বেকার সমস্যা তীব্রতর হয়েছে। সরকারি শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলা তো দূরের কথা, কাছাড় কাগজ কল সহ অসংখ্য কল কারখানা বন্ধ হয়ে গেছে। শুধু তাই নয়, সরকারি শিক্ষা প্রতিষ্ঠান, হাসপাতাল ইত্যাদি বন্ধ করা হচ্ছে এবং শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ, রেল, ব্যাঙ্ক, বিমা সহ অন্যান্য রাষ্ট্রায়ত্ত শিল্প প্রতিষ্ঠান ব্যক্তিগত খণ্ডে তুলে দেওয়া হচ্ছে। দেশের নারীরা আজ অসুরক্ষিত।   কৃষকরা ন্যায্য মূল্য থেকে বঞ্চিত, শ্রমিকদের ন্যায়সংগত অধিকারকে খর্ব করা হচ্ছে। বেঁচে থাকার পথ না পেয়ে সাধারণ মানুষ আত্মহত্যা করেছেন, বহিঃরাজ্যে গিয়ে ক্রীতদাসের মতো কাজ করছেন। তথাকথিত উন্নয়নের সর্বাত্মক প্রচার চালিয়ে ও হিতাধিকারীর সৃষ্টিকে বিরাট করে ফুলিয়ে ফাঁপিয়ে দেখিয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা চলছে।
জনমতের তোয়াক্কা না করে করিমগঞ্জ লোকসভা কেন্দ্রের দুটা বিধানসভা আসনকে ডিলিমিটেশনর নামে বিলুপ্ত করার তীব্র সমালোচনা করেন তিনি৷ বলেন, একদিকে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়িয়ে জনগণকে বিভক্ত করার সাথে মূল সমস্যাকে আড়াল করা হচ্ছে, অন্যদিকে ন্যায়সঙ্গত গণতান্ত্রিক আন্দোলনকে ধ্বংস করতে দমনমূলক পন্থা অবলম্বন করছে।

তিনি জনজীবনের গুরুত্বপূর্ণ সমস্যা সমাধানের দাবিতে সংসদের ভেতরে ও বাইরে শক্তিশালী গণ আন্দোলন গড়ে তোলার স্বার্থে এসইউসিআই মনোনীত প্রার্থীকে জয়ী করতে আহ্বান জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker