India & World UpdatesHappenings

একদিনে ২ কোটি ভ্যাকসিন ! মোদির জন্মদিনে দেশে নয়া রেকর্ড

১৭ সেপ্টেম্বর : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিনে নতুন রেকর্ড স্পর্শ করল ভারত। একদিনে দেশের ২ কোটির বেশি মানুষকে করোনা টিকা দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী নিজেই টুইট করে এ কথা জানিয়েছেন।প্রধানমন্ত্রীর জন্মদিনকে ঐতিহাসিক করে রাখতে শাসক দল বিজেপি ও কেন্দ্র সরকার দু কোটি কোভিড ডোজ দেওয়ার লক্ষ্য আগে থেকেই নিয়েছিল। এ প্রসঙ্গে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য বলেছেন, দ্রুততম গতিতে ৬ ঘণ্টারও কম সময়ে প্রথম এক কোটি ডোজ দেওয়া হয়েছে।

বিকেল ৫ টা ৯ মিনিটে দু কোটি টিকা দেওয়ার লক্ষ্যমাত্রায় পৌঁছয় ভারত। এর আগে ৩১ আগস্ট দেশে সর্বোচ্চ ১.৪১ কোটি টিকা দেওয়া হয়েছিল। এই নিয়ে চতুর্থবার ভারত এক দিনে ১ কোটি টিকাকরণের লক্ষ্যমাত্রা অতিক্রম করল। ২৭ আগস্ট প্রথমবারের জন্য দৈনিক ১ কোটি টিকার গণ্ডি পার করে দেশ। শুক্রবার বিকেল অবধি দেশে মোট ৭৯ কোটি করোনা টিকা দেওয়া হয়েছে।

দেশবাসীর এই সাফল্যে আপ্লুত প্রধানমন্ত্রী। টুইটারে তিনি লেখেন, “আজকের রেকর্ড টিকাকরণে প্রত্যেক ভারতবাসী গর্বিত। আমি দেশের চিকিৎসক, গবেষক, প্রশাসনের কর্মীবৃন্দ, নার্স, স্বাস্থকর্মী ও প্রথমসারির করোনা যোদ্ধাদের সাধুবাদ জানাচ্ছি।  যাঁরা নিরলস পরিশ্রম করে এই টিকাকরণ প্রক্রিয়াকে সফল করেছেন। টিকাকরণের এই প্রক্রিয়াকে আরও জোরদার করে কোভিড-১৯ ভাইরাসকে হারাতেই হবে।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker