India & World UpdatesBreaking News

উচ্চতর মাধ্যমিকে কলার মেধা তালিকায় ১৮, প্রথম খুশবু

২৫ মে: কলা বিভাগে প্রথম স্থান দখল করেছে দরং জেলার ব্রিলিয়ান্ট একাডেমির ছাত্রী খুশবু ফিরদৌস। মোট ৫০০ নম্বরের মধ্যে সে পেয়েছে ৪৭৮। নম্বরের হার ৯৫.৬ শতাংশ। অতিরিক্ত বিষয়টি বাদ দিলে সব কটাতেই লেটার মার্কস পেয়েছে ছাত্রীটি। এরমধ্যে ইংরেজিতে ৯৩, অল্টারনেটিভ ইংরেজিতে ৯৮, জীববিদ্যার ৯৬, তর্ক ও দর্শনের ৯৮, ভূগোল বিজ্ঞানে ৯৩ ও অর্থনীতিতে ৫৫ নম্বর পেয়েছে সে।

কলা বিভাগে যুগ্মভাবে দ্বিতীয় স্থান দখল করেছে যোরহাটের প্রাগজ্যোতিকা জুনিয়র কলেজের কৌশিক কাছারি ও নগাঁও-এর কনসেপ্ট জুনিয়র কলেজের গীতাঞ্জলি বরঠাকুর। দু’জনের প্রাপ্ত নম্বর ৪৭৫। তৃতীয় স্থান দখল করেছে যোরহাটের ক্রিসেন্ট অ্যাকাডেমির কন্যাশ্রী ভগবতী। তার প্রাপ্ত নম্বর ৪৭৪। চতুর্থ স্থান দখল করেছে দরং-এর রঞ্জিত শর্মা অ্যাকাডেমি জুনিয়র কলেজের জুপিতরা শর্মা। তার প্রাপ্ত নম্বর ৪৭২। যুগ্মভাবে পঞ্চম স্থান দখল করেছে বরপেটার কৃষ্ণগুরু মহাবিদ্যালয় জুনিয়রের জগমোহন কলিতা ও তিনসুকিয়ার আর ডি জুনিয়র কলেজের শ্রুতি সোনোয়াল। দু’জনের প্রাপ্ত নম্বর ৪৭০।

ষষ্ঠ স্থান দখল করেছে যোরহাটের ক্রিসেন্ট একাডেমির শতাব্দী শইকিয়া। প্রাপ্ত নম্বর ৪৬৯। একই কলেজের সামিন সুলতানা ৪৬৮ নম্বর পেয়ে সপ্তম স্থান দখল করেছে। অষ্টম স্থানে রয়েছে রঞ্জিত শর্মা একাডেমি জুনিয়র কলেজের শ্রুতিস্মৃতা বশিষ্ঠ। তার প্রাপ্ত নম্বর ৪৬৭। নবম স্থানে রয়েছে মোট পাঁচজন।

দরং-এর ব্রিলিয়ান্ট একাডেমি জুনিয়র কলেজের দীপঙ্কর দাস, ধুবড়ির বিদ্যাপাড়া বয়েজ উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ের মানিক রায়, গোলাঘাটের ফরকাটিং কলেজের মনীষা বরা, প্রাগজ্যোতিকা জুনিয়র কলেজের অংশুমান গগৈ ও কামরূপের বেজ্জেরা আঞ্চলিক মহাবিদ্যালয়ের মানসী দাস। তাদের প্রাপ্ত নম্বর ৪৬৬। দশম স্থানে থাকা তিন কৃতী হলেন বরপেটার কৃষ্ণগুরু মহাবিদ্যালয় জুনিয়রের কৃপাময় দাস, অসম জাতীয় বিদ্যালয় কামরূপের গুঞ্জন দাস ও লখিমপুরের জিনিয়াস একাডেমি জুনিয়র কলেজের শিবানী নাথ। এদের প্রাপ্ত নম্বর ৪৬৪।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker