Barak UpdatesHappeningsBreaking News

আদানির বিরুদ্ধে তদন্ত দাবি করে ধর্না কংগ্রেসের

ওয়ে টু বরাক, ৬ মার্চ : এআইসিসি ও এপিসিসির নির্দেশে বদরপুর ব্লক কংগ্রেস কমিটির উদ্যোগে সোমবার স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া বছলা বাজার শাখার সামনে আদানির বিরুদ্ধে তদন্তের দাবিতে ধর্না কর্মসূচি পালিত হয়। এই আন্দোলনের ফলে উত্তাল হয়ে ওঠে বছলা বাজার এলাকা। ‘আচ্ছে দিন,সবকা সাথ সবকা বিকাশ,” শ্লোগান দেওয়া প্রধানমন্ত্রী মোদির পৃষ্ঠপোষকতায়, ‘বন্ধু’ আদানি কোটি কোটি জনতার কষ্টার্জিত ধন আত্মসাৎ করে নিয়েছেন বলে অভিযোগ করেন আন্দোলনে অংশগ্রহণকারীরা।

বিজেপি সরকারের সহযোগিতায় এলআইসি ও এসবিআই-এর মাধ্যমে সাধারণ গ্রাহকদের ধন লুঠ করে আর্থিক প্রবঞ্চনার বিরুদ্ধে প্রতিবাদে গর্জে ওঠে উচ্চ পর্যায়ের তদন্ত দাবি করেন বদরপুর ব্লক কংগ্রেস কমিটির কর্মকর্তারা। কোথায় সাধারণ জনতার সঞ্চিত অর্থের নিরাপত্তা? এই প্রশ্ন তোলেন তারা। এ দিন জাতীয়তাবাদের আড়ালে আদানিকে রক্ষা না করার আহ্বান জানিয়েছেন আন্দোলনকারীরা। তাদের সাফ কথা, আদানির জন্য কেন এলআইসির ২৯ কোটি পলিসি হোল্ডার এবং এসবিআই-র ৪৫ কোটি অ্যাকাউন্ট হোল্ডার ধংস হবেন?

সাধারণ মানুষের কষ্টার্জিত সঞ্চয় দিয়ে ঘনিষ্ঠ বন্ধুদের এবং নির্বাচিত বিলিয়নিয়ারদের উপকার শীঘ্রই বন্ধ করার দাবি জানান তারা। কংগ্রেস দল আদানির সুবিধার্থে নিয়ম পরিবর্তনের বিরুদ্ধে দাঁড়িয়েছে এবং দাঁড়াবে। তাদের দাবি, হিন্দেনবার্গ রিসার্চ রিপোর্ট অনুসারে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির অধীনে তদন্ত করাতে হবে। এই প্রতিবাদী কর্মসূচিতে বক্তব্য রাখেন বদরপুর ব্লক কংগ্রেস কমিটির সভাপতি জাকারিয়া আহমেদ, করিমগঞ্জ জেলা কংগ্রেস সভাপতি রজত চক্রবর্তী, বদরপুর ব্লক কংগ্রেস কমিটির কর্মকর্তা সহ কংগ্রেসের বিভিন্ন শাখা সংগঠনের পদাধিকারীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker