Barak UpdatesCultureBreaking News

অনবদ্য অনুষ্ঠানে নৃত্যাঞ্জলির বার্ষিক উৎসব

২২ ফেব্রুয়ারি: এক অনবদ্য আয়োজনে অনুষ্ঠিত হল নৃত্যাঞ্জলি ড্যান্স স্কুলের বার্ষিক উৎসব। গত শনিবার অরুণাচল কৃষি বিজ্ঞান কেন্দ্রের কমিউনিটি হলে সন্ধ্যা সাড়ে পাঁচটায় প্রদীপ প্রজ্বলন করে অনুষ্ঠানের সূচনা করেন আমন্ত্রিত অতিথিরা। এরপর গণেশ বন্দনার মাধ্যমে সাংস্কৃতিক অনুষ্ঠানের শুভারম্ভ করেন স্কুলের ছাত্রী দীপশিখা চন্দ। কবিগুরুর “সমারোহে…” এবং কবি শ্রীজাত বন্দোপাধ্যায়ের লেখা বিখ্যাত গান “দেখো আলোয় আলোয় আকাশ…” ছাত্রীদের নৃত্য উপস্থাপনা উপস্থিত সকলের মন জয় করে নেয়।

ভারতনাট্যম, সৃজনশীল নৃত্য, রবিঠাকুরের গানের উপর নাচ, লোকনৃত্য সবকিছুই দেখা যায় মঞ্চে এবং ছাত্র-ছাত্রীরা যথেষ্ট দক্ষতার সঙ্গে উপস্থাপন করেন। নাচের পাশাপাশি একক সঙ্গীতে শাশ্বতী পাল ও নন্দন চন্দ দক্ষতার পরিচয় রাখেন। সেদিনের অনুষ্ঠানে বিশেষ দুটি উপস্থাপনা ছিল আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে কেন্দ্র করে পৃথিবীর সকল মাতৃভাষাকে সম্মান জানিয়ে একটি নিবেদন এবং পুলওয়ামা শহিদদের শ্রদ্ধা জানিয়ে বিশেষ নৃত্যালেখ্য “অন্য বসন্ত”। এটি রচনা করেন অপরাজিতা চন্দ এবং ভাষ্যপাঠে দিশা দাস। সবকটি নৃত্যের পরিচালনায় ছিলেন স্কুলের শিক্ষিকা গায়েত্রী দেব। গোটা আয়োজনকে সার্থক করে তুলতে অন্যতম ভূমিকায় ছিলেন স্কুলের সভানেত্রী সোনালী দে।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিজ জয়নগর গ্রাম পঞ্চায়েতের সভানেত্রী ফরিদা বেগম, সমাজসেবী স্বর্ণালী চৌধুরী, নীলিমা নাথ, অমলেন্দু দাস, শিক্ষাবিদ সিতাংশুশেখর ভট্টাচার্য, নৃত্য প্রশিক্ষক দিপ্তী সেন ঘোষ, লেখক দীপঙ্কর ঘোষ, লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের জোন চেয়ারম্যান সব্যসাচী রুদ্রগুপ্ত, বরাককন্ঠের সম্পাদক সন্তোষ চন্দ, ভূপেশ পাল, মিঠু রঞ্জন ধর প্রমুখ। নৃত্যাঞ্জলির পক্ষ থেকে সকল অতিথি এবং শিল্পী ছাত্র-ছাত্রীদের হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেওয়া হয়। সেদিন সকালে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার এবং প্রশংসা পত্র তুলে দেন উপস্থিত বিশিষ্টজনেরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker