Barak UpdatesBreaking News

নেচে গেয়ে প্রতিবন্ধী দিবস স্প্যাসটিকস সোসাইটির
Spastics Society observes World Disability Day

৩ ডিসেম্বর : শিলচরের উজ্জীবন স্প্যাসটিকস সোসাইটি সোমবার শহরের চিকিৎসক মিলন সংঘে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে বিশ্ব প্রতিবন্ধী দিবস পালন করেছে। প্রদীপ প্রজ্বলন করে এ দিন অনুষ্ঠানের সূচনা করেন বিশিষ্ট চিকিৎসক ডাঃ কুমারকান্তি দাস। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সোসাইটির সভাপতি ডাঃ সুজিত কুমার নন্দী পুরকায়স্থ, সাধারণ সম্পাদক দোলা দেব, রোটারি ক্লাবের সভাপতি ডাঃ কিরণময় দাস, সুভাষ চৌধুরী প্রমুখ।

Pic Credit:Eagle

উজ্জীবন স্প্যাসটিকস সোসাইটির শিশুরা এ দিন নানা অনুষ্ঠান উপহার দেয়। কেউ নৃত্য পরিবেশন করে, কেউ গান গায়, আবার কেউ আবৃত্তি করে নিজেদের প্রতিভা মেলে ধরে। সোসাইটির আওতায় থাকা প্রায় ৪০ জন শিশু এ দিন দেখিয়ে দেয়, তারাও কোনও অংশে অন্যদের থেকে পিছিয়ে নয়। বরং দু’কদম এগিয়ে রয়েছে। এই শিশুদের সঙ্গে তাদের অভিভাবকরাও এ দিন উৎসাহের সঙ্গে অনুষ্ঠানে হাজির ছিলেন।

উপস্থিত বক্তারা দিব্যাঙ্গ শিশুদের সংস্কৃতি মনস্ক করে তোলার এই বিশেষ প্রচেষ্টার জন্য উজ্জীবন স্প্যাসটিকস সোসাইটির উদ্যোগের প্রশংসা করেন। বিশেষ করে সম্পাদক দোলা দেবকে ধন্যবাদ জানান।

এ দিন অনুষ্ঠানের একেবারে শেষে আসেন জেলাশাসক ডাঃ এস লক্ষণন। সোসাইটির এই কর্মধারার প্রশংসা করে তিনি বলেছেন, তাদের এই সমাজ সেবামূলক প্রচেষ্টা কোনও কিছুর সঙ্গেই তুলনীয় নয়। তিনি আরও বলেন, প্রতিটি মানুষের মধ্যেই কোনও না কোনও ত্রুটি রয়েছে। সেগুলো সহজেই আমরা কাটিয়ে উঠতে পারি। কিন্তু এই শিশুদের প্রতি আমাদের বিশেষ দেখভালের প্রয়োজন রয়েছে। তিনি এও বলেন, এই প্রতিবন্ধী শিশুদের সঙ্গে যে ভাইবোন ও মা-বাবা রয়েছেন, তাদেরও যথাযথ প্রশিক্ষণের দরকার। উজ্জীবন স্প্যাসটিকস সোসাইটি এতে এগিয়ে আসায় তিনি তাদের ধন্যবাদ জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker