India & World UpdatesAnalyticsBreaking News

খুব শীঘ্রই দেশে বিমান পরিষেবা শুরু হচ্ছে, ইঙ্গিত বিমান পরিবহণ মন্ত্রীর
Air services to start soon, hints civil aviation minister

১১ মে : ট্রেনের পাশাপাশি এ বার ধীরে ধীরে যাত্রী বিমান পরিষেবা চালু করতে চলেছে কেন্দ্র। দুটি গ্রিন জোন শহরের মধ্যে বিমান চলতে পারে, এমনটা আভাস আগেই দেওয়া হয়েছিল। এ বার এক সংবাদ সংস্থার খবর অনুযায়ী ১৭ মে-র পর থেকে দেশের বিভিন্ন বাছাই করা রুটে চালু হতে পারে বিমান পরিষেবাও। বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিং পুরী কিছুদিন আগেই এক সাক্ষাত্‍কারে জানিয়েছিলেন, করোনা সংক্রমণের ভিত্তিতে ক্রমাগত জোনগুলো পরিবর্তন হচ্ছে। ফলে এই মুহূর্তে আন্তর্দেশীয় বিমান পরিষেবা চালু করা একটা বড় চ্যালেঞ্জের বিষয়। কিন্তু সেই চ্যালেঞ্জকে সামনে রেখেই ১৭ মে-র পর থেকে একটু একটু করে যাত্রী বিমান পরিষেবা চালুর পরিকল্পনা রয়েছে কেন্দ্রের। এর জন্য প্রয়োজনীয় সবরকম ব্যবস্থা নেওয়াও হয়ে গিয়েছে।

অন্যদিকে, রবিবার সর্বভারতীয় এক ইংরেজি দৈনিককে বিমান পরিবহণ মন্ত্রী বলেছেন, ‘আমরা অন্তর্দেশীয় বিমান পরিষেবা খুব শীঘ্র চালু করার পদক্ষেপ নিচ্ছি। তবে এর জন্য রাজ্যগুলোর সহযোগিতাও প্রয়োজন। তবে ১৫ মে-র মধ্যে বিমান পরিষেবা চালু হলেও এতে বেশ কিছু বিধিনিষেধ থাকবে। কতগুলো আসনের টিকিট বিমান সংস্থা বিক্রি করতে পারবে তারও গাইডলাইন তৈরি করে দেবে কেন্দ্র সরকার।’

গত ২৫ মার্চ লকডাউন চালু হওয়ার পর থেকেই দেশে ট্রেন ও বিমান পরিষেবা পুরোপুরি স্তব্ধ। সূত্রের খবর, তৃতীয় দফার লকডাউন উঠলে বাণিজ্যিক বিমান কী ভাবে চালানো যায় তা নিয়ে বিমান সংস্থাগুলোর সঙ্গে আলোচনা শুরু করেছে কেন্দ্র। তবে বিষয়টি যে ধাপে ধাপেই শুরু করছে কেন্দ্র। যাত্রী ও বিমানকর্মীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য সবরকম ব্যবস্থাই নেওয়া হচ্ছে বলে জানানো হয়েছে। তবে দিনক্ষণ এখনও ঠিক না হলেও কেন্দ্র যে দেশের মধ্যে খুব শীঘ্রই বিমান পরিষেবা চালু করছে, তার ইঙ্গিত স্পষ্ট।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker