India & World UpdatesAnalyticsBreaking News

স্বাস্থ্যকর্মীদের আরও সুরক্ষা বাড়ানোর পরামর্শ রাহুল-সোনিয়ার
Rahul-Sonia suggests to increase security of health workers

১৪ এপ্রিল : করোনা মোকাবিলায় টিকে থাকতে গেলে করোনা টেস্ট জরুরি। বেশি টেস্ট হলে তবেই সংক্রমণ আছে কি না তা ধরা পড়বে। কতজনের মধ্যে ছড়িয়ে আছে এই ভাইরাস, তা শনাক্ত করা যাবে। অথচ, এদিক থেকে বহু পিছিয়ে আছে দেশ। কারণ এখন পর্যন্ত ১০ লক্ষের মধ্যে কেবল ১৪৯ জনেরই করোনা টেস্ট করা হচ্ছে। যা এই মহামারি ঠেকাতে যথেষ্ট নয়। মঙ্গলবার এমন মন্তব্যই করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

টেস্টিং কিট কিনতে দেরি করছে ভারত। তাই জরুরি পরিস্থিতে এর অভাব দেখা দিয়েছে, এমন অভিযোগও করেন কংগ্রেসের এই যুবরাজ। এ দিন কটাক্ষ করে রাহুল বলেন, করোনা টেস্টিংয়ে সংখ্যার দিক থেকে লাওস(১৫৭), নাইজের (১৮২), হন্ডুরাস(১৬২) ইত্যাদি ছোট দেশগুলোর তালিকায় নাম লিখিয়েছে ভারত। এ দিন নিজের টুইটারেও এ ব্যাপারে লেখেন এই কংগ্রেস নেতা। এর আগে দেশে করোনা ভাইরাস বাড়তি সংক্রমণ নিয়ে সরাসরি সরকারের দিকে তোপ দেগেছিলেন রাহুল গান্ধী।

মঙ্গলবার করোনা ইস্যু নিয়ে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর মন্তব্যও দিনের শুরুর দিকেই টুইটারে দেখা যায়। এ দিন জাতির উদ্দেশে চতুর্থ ভাষণ দেন প্রধানমন্ত্রী মোদি। বেলা দশটায় শুরু হয় মোদির বক্তব্য। এর ৩ ঘন্টা আগেই কংগ্রেস সভানেত্রীর টুইট পরোক্ষে নিশানা দাগে সরকারের ওপর। সাতসকালে তিনি নিজের টুইটে লেখেন, উপযুক্ত সুরক্ষা ব্যবস্থা ছাড়াই করোনা যোদ্ধারা এই ভাইরাসের মোকাবিলা করছেন। প্রাথমিক সুরক্ষা ছাড়াই সেবা করে যাচ্ছেন মানুষের। চিকিৎসক, স্বাস্থ্যকর্মী সহ নিরাপত্তা কর্মীদের অভিনন্দন জানান সোনিয়া। আরও বলেন, ঐক্যবদ্ধ হয়ে এই মহামারিকে রুখতে হবে। এটাই দেশপ্রেমীদের কাজ। ক্ষমতায় না থাকলেও কংগ্রেস এই বিপর্যয়ের সময় দেশবাসীর পাশে আছে, থাকবে। আমজনতাকে সামাজিক দূরত্ব ও লকডাউন মেনে চলার অনুরোধ করেন কংগ্রেস সভানেত্রী। পাশাপাশি যে বা যাঁরা ব্যক্তিগত উদ্যোগে মাস্ক, স্যানিটাইজার তৈরি করে বিলি করছেন, দুস্থদের সহায়তায় এগিয়ে আসছেন তাঁদের প্রশংসা করেন তিনি।

করোনা রোধে সবার পরামর্শ নিচ্ছেন মোদি। সঙ্কটজনক এই পরিস্থিতি নিয়ে বিভিন্নভাবে রাজনৈতিক দল সহ কেন্দ্র থেকে শুরু করে জেলাস্তরের আধিকারিকদেরও মতামত নেওয়া হয়েছে। তবে আনুষ্ঠানিকভাবে বিরোধী দলগুলোর মতামত চাওয়ার আগে থেকেই প্রধানমন্ত্রীকে নিজের মতামত জানিয়ে আসছেন বিরোধী নেত্রী সোনিয়া গান্ধী। ইতিমধ্যে বেশ কটি চিঠি পাঠিয়েও মোদিকে টিপস দিয়েছেন তিনি। অর্থনীতি ও গরিবদের স্বার্থের দিকেই মূলত বেশি গুরুত্ব ছিল কংগ্রেস সভানেত্রীর। গত সপ্তাহেই  টুইট করে সোনিয়া বলেছিলেন, লকডাউন অর্থনীতির ওপরে বিরাট বোঝা হবে। মহামারি দেশের আর্থিক সংকটকে আরও গভীর করবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker