Barak UpdatesIndia & World Updates

রাতাবাড়ির কৃপানাথ পরবর্তী ডেপুটি স্পিকার !
MLA Ratabari Kripanath Malah to be new Deputy Speaker!

২৩ সেপ্টেম্বরঃ সোমবার থেকে শুরু বিধানসভার অধিবেশন। এই অধিবেশনের গুরুত্বপূর্ণ বিষয় হল ডেপুটি স্পিকার পদে নির্বাচন। শিলচরের বিধায়ক দিলীপকুমার পাল পদটি ছেড়ে দেওয়ায় এই পদে নির্বাচন অনিবার্য হয়ে ওঠে। দিলীপবাবু ২০১৬ সালের ৩ জুন ডেপুটি স্পিকারের দায়িত্ব নেন। ২ বছর ৪ মাস সেই দায়িত্ব নির্বাহের পর স্বেচ্ছায় তিনি তা ছেড়ে দেন। তাই তাঁর জায়গায় বরাক উপত্যকারই একজন বিজেপি বিধায়ককে ডেপুটি স্পিকার নির্বাচনের দাবি রয়েছে। বিজেপির বরাক উপত্যকার নেতৃত্ব আগেই সে কথা দলের শীর্যকর্তাদের জানিয়ে রেখেছে। এ প্রসঙ্গে তাঁরা অবশ্য কোনও নাম সুপারিশ করেননি। তবে বিভিন্ন মহল থেকে রাতাবাড়ির বিধায়ক কৃপানাথ মালার নাম প্রস্তাব করা হয়েছে। শেষপর্যন্ত দল তাঁকেই এই দায়িত্ব দিতে চলেছে বলে জানা গিয়েছে। বিজেপির মধ্যে অন্য কোনও নাম নিয়ে চর্চাও নেই। তবে অগপ-কে ডেপুটি স্পিকারের পদ দিয়ে খুশি রাখারও কথাবার্তা চলছে। সে ক্ষেত্রে রমেন্দ্র নারায়ণ কলিতা বা পবীন্দ্র ডেকার নাম প্রস্তাব করা হতে পারে। তবে করিমগঞ্জ জেলার রাতাবাড়ি বিধানসভা কেন্দ্রের বিধায়ক কৃপানাথ মালার নাম নিয়ে বরাক বিজেপির কোনও গোষ্ঠীর দ্বিমত নেই। বিদায়ী ডেপুটি স্পিকার দিলীপকুমার পাল বা তাঁর বিরুদ্ধ-গোষ্ঠী উভয়েই কৃপার পাশে দাঁড়িয়েছে। সে দিক থেকে অনুমান করা যায়, কংগ্রেস ছেড়ে বিজেপিতে আসা হিমন্তঘনিষ্ট এই বিধায়কই হবেন অসম বিধানসভার পরবর্তী ডেপুটি স্পিকার। তাঁকে দিয়ে এই পদ পূরণের মাধ্যমে বিজেপি নেতৃত্বের পক্ষে বিভিন্ন গোষ্ঠীকে সন্তুষ্ট করা সম্ভব হবে। একে করিমগঞ্জ জেলা, এর উপর চা বাগান জনগোষ্ঠীর যুবক তিনি। হিমন্তবিশ্ব শর্মা কংগ্রেস ছে়ড়ে বেরোলে কৃপানাথও তাঁর হাত ধরে গেরুয়া শিবিরে নাম লেখান।

আগামী ২৬ সেপ্টেম্বর ওই পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। সে জন্য মনোনয়ন পত্র গ্রহণ করা হবে ২৫ সে্টেম্বর। অধিবেশনের প্রথম দিনে সোমবার বিভিন্ন কমিটির রিপোর্ট পেশ করা হবে। অধিবেশন চলবে আগামী ৮ অক্টোবর পর্যন্ত। তবে এই সময়ের মধ্যে তিনদিন ছুটি রয়েছে। ২৯ ও ৩০ সেপ্টেম্বর এবং ২ অক্টোবর।

English text here

 

Related Articles

2 Comments

  1. বরাক উপত্যকায় রক্তদান আন্দোলন এখন বেশ জোরদার গতিতে এগিয়ে চলেছে। প্রতি সপ্তাহেই কোথাও না কোথাও রক্তদান শিবির অনুষ্ঠিত হচ্ছে। বিগত মহরমের দিন শালচাপড়ায় “মহরম উপলক্ষে প্রথম” রক্তদান শিবির হলো। বদরপুর জুম বস্তিতে হলো, কাছাড় কলেজে হলো, দিন কতক আগে দুর্গাপূজা কমিটি শিলচর শ্মশান রোডে রক্তদান শিবির হলো। এগুলো নিঃঃসন্দেহে সমাজের ইতিবাচক অগ্রগমণ। এই সব সংবাদও নিয়মিত ওয়েটুবরাকে দেখতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker