NE UpdatesBarak UpdatesBreaking News

স্বাধীনতা দিবসে ফ্লাইং অফিসারের সম্মান পেয়েও তালিকা থেকে বাদ প্রাক্তন বায়ুসেনা অফিসার
Honoured with Flying Officer award on Independence Day, yet this former Airforce officer excluded from NRC

২ সেপ্টেম্বরঃ এক প্রাক্তন বায়ুসেনা লেফটেন্যান্ট ছাবিন্দ্রা শর্মার নাম এনআরসির পরিপূরক তালিকা থেকে বাদ পড়েছে। তিনি আসামের বিশ্বনাথ চারিয়ালির বাসিন্দা। নিজের পরিবারের অন্যদের সঙ্গে তিনি এনআরসি তালিকাভুক্ত হওয়ার জন্য আবেদন করেছিলেন। কিন্তু তালিকা প্রকাশ হওয়ার পর জানতে পারেন তাঁর নাম বাদ পড়েছে তালিকা থেকে।

অবসরপ্রাপ্ত এই বায়ুসেনা অফিসার এখনও বিশ্বাস করে উঠতে পারছেন না তালিকায় তাঁর নাম না থাকার ঘটনা। তিনি জানিয়েছেন, তাঁর ৩৮ বছরের কর্মজীবনে কারোর বিরুদ্ধে কোনও ক্ষোভ নেই। তারপরও তিনবার আবেদন করে নাম না থাকার কারণে কিছুটা অবাক। তিনি বলেন, ‘আমি একজন ভারতীয়, আমি এই দেশে জন্মেছি। একজন বায়ুসেনা কর্মী হিসেবে আমি দেশের সেবা করেছি যা আমার কাছে ভীষণ গর্বের।’ ২০১৭ সালে স্বাধীনতা দিবসের দিন তাঁকে ফ্লাইং অফিসারের সম্মানীয় পদক দিয়ে সম্মান জানানো হয়। তারপরে ২০১৮ সালের ২৮ ফেব্রুয়ারি তিনি তাঁর কর্মজীবন থেকে অবসর নেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

অন্যদিকে, ২০১৭ সালের ৩১ ডিসেম্বর এনআরসির প্রাথমিক খসড়া তালিকা প্রকাশিত হওয়ার পরে তাঁর নাম বাদ পড়েছিল এবং চূড়ান্ত তালিকা প্রকাশিত হওয়ার পরেও ফলাফল একই থাকল। বাবার ১৯৫১ সালের সকল তথ্য, মাধ্যমিক পরীক্ষার সার্টিফিকেট, আধার কার্ড, সার্ভিস আইডেনটিটি কার্ডের সব তথ্য জমা করেছিলেন তিনি। প্রাথমিক খসড়া প্রকাশিত হওয়ার পর কর্মীরা জানিয়েছিলেন তাঁর নামের লিঙ্ক করা যায়নি। প্রয়োজন পড়লে নাগরিকত্ব প্রমাণ করার জন্য তিনি আইনের দ্বারস্থ হতে পারেন বলেও জানিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker