Barak UpdatesBreaking News

২৫’র যাত্রায় বছরব্যাপী অনুষ্ঠান শুরু শিলচর মহর্ষি বিদ্যামন্দিরে
Silver Jubilee Celebration of Silchar Maharshi Vidyamandir inaugurated

১ আগস্ট : উদ্বোধন হল শিলচর মহর্ষি বিদ্যামন্দিরের রজত জয়ন্তী উৎসবের। বৃহস্পতিবার বছরব্যাপী আয়োজনের আনুষ্ঠানিক ঘোষণা করেন মহর্ষি শিক্ষা সংস্থার অসম রিজিয়নের কনসালটেন্ট ডিরেক্টর টিপি ভট্টাচার্য।

তিনি বলেন, মাত্র ক’জন পড়ুয়া নিয়ে যাত্রা শুরু করেছিল শিলচর মহর্ষি। আজ এই চারাগাছ মহীরুহে পরিণত হয়েছে। আগামীতেও মহর্ষি মহেশ যোগীর আশীর্বাদে এই বিদ্যামন্দিরের উজ্জ্বল শৈক্ষিক যাত্রা অব্যাহত থাকবে।

বিদ্যালয়ের তরফে তাঁকে সংবর্ধনা জানান অধ্যক্ষা শমিতা দত্ত। দুই শিক্ষিকা কস্তুরী পাল ও মালবিকা সেন, অশিক্ষক কর্মচারী অনুপমা বিশ্বাস, প্রমীলা দেবনাথ ও জয়প্রকাশ গোয়ালাকেও সম্মান জানানো হয়। তাঁদের হাতে প্রীতি উপহার তুলে দেন বিদ্যামন্দিরের অধ্যক্ষা শমিতা দত্ত। শুরুতে হয় গুরুপূজা। প্রদীপ প্রজ্জ্বলন করেন টিপি ভট্টাচার্য। সঙ্গে ছিল পড়ুয়াদের সমবেত প্রার্থনা সঙ্গীত। ছিল শান্তিমন্ত্র পাঠ।

অধ্যক্ষা শমিতা দত্ত বলেন, পড়ুয়াদের বহুমুখী প্রতিভার অধিকারী করে তুলতে প্রতিষ্ঠালগ্ন থেকেই প্রয়াস চালিয়ে যাচ্ছে স্কুল। আজকের দিনে এক্ষেত্রে সফল শিলচর মহর্ষি। পড়ুয়ারা সুনাম অক্ষুন্ন রেখেছে। তাঁর কথায়, অভিভাবক, শিক্ষক-অশিক্ষক কর্মচারীর সহযোগিতা ও পড়ুয়াদের আগ্রহে এক উন্নত প্রতিষ্ঠা পেয়েছে এই স্কুল।

 

 

 

 

 

 

 

 

 

 

এ দিকে, সান্ধ্য অনুষ্ঠানও ছিল স্কুলে। কর্মসূচির অঙ্গ হিসেবে কাছাড় ক্যান্সার হসপিটাল, কল্যাণ আশ্রম সহ আরও কিছু জায়গায় মিষ্টি বিতরণ করা হয়।

এদিনের অনুষ্ঠানের আগাগোড়া প্রতিটি পর্বের সঞ্চালনায় ছিলেন শিক্ষিকা শতাক্ষী ভট্টাচার্য। অনুষ্ঠান ঘোষণার ফাঁকে দুয়েক লাইনে মহর্ষি মহেশ যোগীর বাণীর উল্লেখ করছিলেন তিনি, যা আয়োজনের আবহকে আরও সুন্দর করে তুলেছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker