Barak UpdatesBreaking News

বুধবার দেশজুড়ে ২৪ ঘণ্টার চিকিৎসা বন্ধের ডাক
IMA calls for 24-hour strike on Wednesday against NMC Bill

৩০ জুলাইঃ ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন অর্থাৎ আইএমএ বুধবার দেশজুড়ে চিকিৎসা ধর্মঘটের ডাক দিয়েছে। ২৪ ঘণ্টার এই ধর্মঘট বুধবার সকাল ৬টা থেকে শুরু হবে। জাতীয় মেডিক্যাল কমিশন অর্থাৎ এনএমসি বিল লোকসভায় পাশ হওয়ার প্রতিবাদেই এই ধর্মঘটের ডাক দিয়েছে আইএমএ। তবে জরুরি পরিষেবাগুলোকে ধর্মঘটের আওতার বাইরে রাখা হয়েছে।

সোমবারই লোকসভায় বিলটি পাশ হয়েছে। এই বিলের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানান বিরোধীরা। এমনকি দেশজুড়ে কিছু চিকিৎসক এই বিলের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করেন। এইমস থেকে প্রায় ৫ হাজার শিক্ষক এক প্রতিবাদী মিছিলও বের করেন। নরেন্দ্র মোদি সরকারের আগের কার্যকালে এই বিলটি লোকসভায় তোলা হলেও এটি পাশ হওয়ার আগেই লোকসভার মেয়াদ শেষ হয়ে যায়।
কেন্দ্রীয় অর্থমন্ত্রী ডাঃ হর্ষবর্ধন আগে বলেছিলেন, মেডিক্যাল শিক্ষায় দুর্নীতি রুখতে এবং পুরো ব্যবস্থাকে ঢেলে সাজাতে এই বিলটি আনা হচ্ছে। আইএমএ অভিযোগ করেছে, এই বিলটি আইনে পরিণত হলে হাতুড়ে চিকিৎসকদের রমরমা আরও বাড়বে। বিলটি হাতুড়ে চিকিৎসকদের বাড়তি সুবিধা পাইয়ে দেবে। আইএমএ-র সর্বভারতীয় সভাপতি তথা রাজ্যসভার সাংসদ শান্তনু সেন এই বিলটিকে জনস্বার্থ বিরোধী বলে উল্লেখ করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker