India & World UpdatesBreaking News

রাজ্যে সিন্ডিকেট থাকলে সিবিআই তদন্ত হবে : পাটোয়ারি

২৫ জুন : রাজ্যের শিল্প ও বাণিজ্য মন্ত্রী চন্দ্রমোহন পাটোয়ারি বলেছেন, রাজ্য সরকার শীঘ্রই আসামে সিন্ডিকেটরাজের তদন্ত করার জন্য সিবিআইকে পুনরায় অনুরোধ জানাবে। রাজ্যের মুখ্যমন্ত্রীর কার্যালয় থেকে সিন্ডিকেট চলছে বা নিয়ন্ত্রিত হচ্ছে বলে নগাঁও লোকসভা সাংসদ প্রদ্যুৎ বরদলৈর অভিযোগ আনার একদিন পরই পাটোয়ারি এই প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে মন্ত্রী পাটোয়ারি বলেন, এখন রাজ্যে কোনও সিন্ডিকেট নেই। আর এজন্য কংগ্রেস হতাশ হয়ে পড়েছে ও বিষয়টি নিয়ে তারা রাজনীতি করতে চাইছে। বিজেপি নেতৃত্বাধীন আসাম সরকার কার্যভার গ্রহণ করার দুই মাস পরই সিন্ডিকেটের অভিযোগে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল। এর পাশাপাশি সরকার সিন্ডিকেটের ব্যাপারে তদন্ত প্রক্রিয়া চালানোর জন্য সিবিআইকে অনুরোধও জানিয়েছে।

পাটোয়ারি আরও বলেছেন, বিজেপি নেতৃত্বাধীন সরকার ২০১৮-১৯ আর্থিক বছরে অবৈধ কয়লা বোঝাই ৩০০টি ট্রাক জব্দ করেছে এবং অবৈধ কয়লা ব্যবসার সঙ্গে যুক্ত ১০০ জনকে গ্রেফতার করেছে। এমনকি এ মাসেই অবৈধভাবে পাচার করা প্রায় ৪৫০টি গরু জব্দ করা হয়েছে। সেই সঙ্গে এই অবৈধ ব্যবসার সঙ্গে জড়িত ৫৫ জনকে গ্রেফতার করা হয়েছে। মন্ত্রী পাটোয়ারি আরও বলেছেন, গরু চোরাকারবারের মূল নায়ক সরফরাজকে রবিবার বিহারের গোলাপগঞ্জ থেকে গ্রেফতার করে আসামে নিয়ে আসা হয়েছে। তাছাড়া নতুন সরকার দায়িত্ব নেওয়ার পর দুর্নীতিতে যুক্ত থাকা সরকারি আধিকারিক থেকে শুরু করে অনেককেই গ্রেফতার করা হয়েছে।

শিল্পমন্ত্রী এ দিন লোকসভার সাংসদ তথা কংগ্রেস নেতৃত্বাধীন সরকারের প্রাক্তন মন্ত্রী প্রদ্যুৎ বরদলৈকে প্রশ্ন ছুড়ে দেন, কংগ্রেস সরকারের আমলে সমাজ কল্যাণ বিভাগের অধীনে থাকা প্রকল্পে সাত লক্ষ অস্তিত্বহীন শিশুকে হিতাধিকারী সাজিয়ে যে অর্থ আত্মসাৎ করা হয়েছে, তা কোথায় গেল? তিনি আরও বলেছেন, বরদলৈ কংগ্রেস সরকারের আমলে ক্ষমতাসীন মন্ত্রী ছিলেন এবং শিল্প বন ও এমনকি গৃহ বিভাগের মতো গুরুত্বপূর্ণ পদ সামলেছেন। তাঁকে উদ্দেশ্য করে পাটোয়ারির প্রশ্ন, কংগ্রেস শাসনের সময় সাড়ে তিন লক্ষ দরিদ্র লোককে রেশন কার্ডের সুবিধা থেকে বঞ্চিত করে বিত্তশালী লোকদের কেন সুবিধা প্রদান করা হয়েছিল। তিনি এও বলেন, কংগ্রেস শাসনকালে সচ্ছল লোককে সাড়ে চার লক্ষ ভুয়ো জবকার্ড দিয়ে যে অনিয়ম হয়েছে, তার উত্তর কে দেবে?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker