Barak UpdatesCultureBreaking News

অদ্য শেষ রজনী! আজ এক সন্ধ্যায় শুধু দলছুট
‘Dolchut’ geared up to offer a musical evening on 23 June

২৩ জুন – অবশেষে ফুরনোর পথে দলছুটের চারদিনের কার্নিভাল। রবিবার শেষ রজনী! আর এতে রয়েছে বহু প্রতীক্ষিত ‘এক সন্ধ্যায় শুধু দলছুট’ শীর্ষক অনুষ্ঠান। যেখানে দু’ঘন্টারও বেশি সময় জুড়ে থাকবে স্রেফ দলছুটেরই গান। তবে প্রথা মেনে এবারও থাকছে ‘গেস্ট পারফর্মার’। সিনিয়র ভোকালিস্ট সুমনা পালচৌধুরী, মাউথ অর্গান প্লেয়ার তাপস চক্রবর্তী ও পার্কাসনিস্ট সেবায়ন রায়চৌধুরীকে দফায় দফায় মঞ্চে দেখা যাবে দলছুটের সঙ্গে।

আয়োজক দলের দিব্যেন্দু সোম জানিয়েছেন, এবারো নিজেদের একাধিক নতুন কম্পোজিশন নিয়ে মঞ্চে আসবেন তাঁরা। সেই সঙ্গে তো থাকবেই রবীন্দ্রসঙ্গীত, নজরুল গীতি, প্রতুল মুখার্জি, সলিল চৌধুরী, আব্দুল করিম সহ বাউল ও নানা স্বাদের কম্পোজিশন। এদিন অনুষ্ঠান শুরু হবে সন্ধে সাড়ে ছ’টায়। বঙ্গভবনের এই অনুষ্ঠান দেখতে কোনও প্রবেশপত্র, টিকিট বা পাস, কিছুই লাগবে না। তবে আসন সীমিত বলেই সময়ের আগে প্রেক্ষাগৃহে ঢুকে পড়ার আবেদন রেখেছেন দলছুটের সদস্যরা।

এদিকে, শনিবার দলছুটের পক্ষ থেকে সম্মাননা জানানো হয় প্রবীণ শিল্পী আনন্দময়ী ভট্টাচার্যকে। তাঁকে দলছুট স্মারক ও উত্তরীয় তুলে দেওয়া। সেই সঙ্গে সুরের এই সাধিকাকে উপহার দেওয়া হয় একটি সরস্বতী প্রতীমা। আনন্দময়ী ভট্টাচার্য অসুস্থ বলে এদিন দলছুটের সদস্যরা তাঁর বাড়ি গিয়েই এই সম্মান তুলে দেন। প্রবীণ এই শিল্পী দলছুটকে কাছে পেয়ে তাঁদের গান শোনাতে বলেন। গান শুরু হয়, আর তাতে শিল্পী আনন্দময়ী ভট্টাচার্য নিজেও গাইতে শুরু করেন। সে সময় তাঁর পরিবারের অন্যরাও হাজির ছিলেন ওখানে।

এদিন পৃথকভাবে সম্মাননা জানানো হয় বর্ষীয়ান সাংস্কৃতিক ব্যক্তিত্ব তথা যুগশঙ্খ পত্রিকার নির্বাহী সঞ্চালক নীলোৎপল চোধুরীকেও। তাঁকেও স্মারক, উত্তরীয় ও প্রীতি উপহার তুলে দেন দিব্যেন্দু সোম, শুভাশিস দেব, দেবাশিস চক্রবর্তী ও সায়ন বিশ্বাসরা।

অন্যদিকে জানা গেছে, অনেকেই এদিন দলছুটের অনুষ্ঠান রয়েছে ভেবে বঙ্গভবন ঘুরে গেছেন। এটা যেমন এক নেতিবাচক বিষয়, তেমনি ইতিবাচক যে স্থানীয় কোনো সংস্থার অনুষ্ঠান ঘিরে দর্শকদের মধ্যে এমন আগ্রহ তৈরি হয়েছে যে প্রতিটি অনুষ্ঠানেই বৃষ্টি-গরম সব উপেক্ষা করে দর্শক সমাগম ঘটছে। দলছুট এক্ষেত্রে কিছুটা কৃতিত্ব পেতেই পারে, অন্তত নিজেদের ভাবনা ও বিষয় নির্বাচন দিয়ে দর্শক টানার ক্ষমতার জন্য। যা হোক, এবার শেষ বেলায় দলছুট কী উপহার দেয়, সেটাই এখন দেখার। কারণ, অদ্য শেষ রজনী! এবং যার শেষ ভাল, তার সব ভাল!

Also Read: মনে রাখার মত এক সন্ধ্যা উপহার দিল দলছুট

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker