Barak UpdatesBreaking News

কংগ্রেসে থাকতে হলে…গৌতম রায়কে রিপুণ বরার সতর্কবার্তা
Ripun Bora warns Gautam Roy of abiding by rules of the party

২২ জুনঃ কংগ্রেসে থাকতে হলে সংগঠনের নিয়ম-নীতি মেনে চলতে হবে। প্রাক্তন মন্ত্রী গৌতম রায়কে এভাবেই সতর্ক করে দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি রিপুণ বরা। দলবিরোধী কার্যকলাপ ও অনুশাসন ভঙ্গের অভিযোগে তাঁকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছিল। তিনি এর জবাব দেননি। রিপুণ বরার কথায়, এর বদলে সমর্থকদের উসকে দিচ্ছেন কংগ্রেস অফিসগুলিতে তালা লাগাতে, কংগ্রেস নেতাদের কুশপুতুল পোড়াতে।

Gautam Roy supporters burns effigy of Ripun Bora

বিষয়টি তিনি যে ভালনজরে দেখছেন না, নানা কথায় স্পষ্ট করে দিয়েছেন প্রদেশ সভাপতি। গৌতম রায়কে কংগ্রেস থেকে বহিষ্কারের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে, সে ইঙ্গিতও দিয়ে রাখেন তিনি। রিপুণবাবু বলেন, এখনও প্রাক্তন মন্ত্রী রায়কে বহিষ্কার করা হয়নি। কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। তিনি জবাব না দিলে অনুশাসন কমিটি ও কেন্দ্রীয় নেতৃত্ব উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবে।

লোকসভা নির্বাচনে বিজেপির জয়লাভের পরই মিষ্টি বিতরণে বেরিয়েছিলেন তিনি। আবির উড়িয়ে রামচন্দ্রের জয়ধ্বনি দিয়েছিলেন। রিপুণবাবু বিবৃতি দিয়ে বলেন, দলের কাছ থেকে গৌতম রায় বা তাঁর পরিবার কম পায়নি। নিজে ছয়বার বিধায়ক ছিলেন। চারবার মন্ত্রী। তাঁর পিতা, স্ত্রী, পুত্র দলীয় টিকিটে বিধায়ক হয়েছেন। এর পরও তিনি যদি তাঁর সমর্থকদের কংগ্রেস অফিসে তালা ঝোলানোর জন্য উসকে দেন, তা মেনে নেওয়া হবে না।

Gautam Roy distributing sweets after BJP’s victory

রিপুণ বরার কথায়, গৌতমবাবুর মত নেতার এই ধরণের আচরণ দুর্ভাগ্যজনক। তাঁকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হয়েছে, তিনি তা গ্রহণ করছেন না। কংগ্রেসের একজন বরিষ্ঠ নেতা হিসেবে দলের নিয়ম মেনে তাঁর কারণ দর্শানো উচিত ছিল বলেই মন্তব্য করেন প্রদেশ সভাপতি। তিনি বলেন, দল সিদ্ধান্ত নেওয়ার আগেই তিনি যেভাবে প্রতিবাদী কর্মসূচি নিচ্ছেন, তা গ্রহণযোগ্য নয়। দলকে ভালো পেলে কেউ এই কাজ করতে পারেন না।

বরার কথায়, সমগ্র দেশে কংগ্রেস দল বিপর্যয়ের সম্মুখীন। এই জটিল সন্ধিক্ষণে বিজেপির মত প্রতিদ্বন্ধী শক্তির বিরুদ্ধে লড়াইর পরিবর্তে নিজের দলের ভেতরে লড়াই করার আত্মঘাতী পথে চলা দুর্ভাগ্যজনক। এই সময়ে দল ভালো পাওয়া প্রত্যেকের দলীয় নিয়মশৃঙ্খলা মেনে দলকে পুনরায় শক্তিশালী ও সুসংগঠিত করার কাজে মনোনিবেশ করা প্রয়োজন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker