Barak UpdatesBreaking News

বিহাড়ার অবসরপ্রাপ্ত শিক্ষক সবুজ কান্তি দাস কটকে সম্মানিত
Retired teacher from Bihara gets special reader’s award in Odhisa

২৮ মেঃ বিহাড়ার অবসরপ্রাপ্ত শিক্ষক সবুজ কান্তি দাস ২০১৯ সালের ওড়িয়া সাহিত্যের একজন শ্রেষ্ঠ পাঠক হিসেবে বিশেষ সম্মান লাভ করলেন। ওডিশার কটকে আয়না সাহিত্য পত্রিকার পক্ষ থেকে প্রতি বছর এই বিশেষ সম্মান প্রদান করা হয়। গত ২১ মে আয়না আয়োজিত ২০১৯-এর বার্ষিক সাহিত্য উৎসবে বিশিষ্ট আধ্যাত্মিক গবেষক বৃন্দাবন দাস সবুজ কান্তি দাসের হাতে ওড়িয়া সাহিত্যের শ্রেষ্ঠ পাঠকের সম্মাননা পত্র তুলে দেন।

এর আগে বিশিষ্ট ওড়িয়া সাহিত্যিক অজয় মহলার পৌরোহিত্যে আয়োজিত সভায় বক্তব্য রাখেন ডঃ প্রসন্ন কুমার সাহু, সরোজ মহাপাত্র, আয়না সাহিত্য পত্রিকার সম্পাদক ক্ষেত্রবাসী সাহু, বিশিষ্ট মারাঠী সাহিত্যিক ভগবান বৈদ্য প্রমুখ। প্রত্যেক বক্তাই বাংলাভাষী হয়েও সবুজ কান্তি দাস ওড়িয়া সাহিত্যের প্রতি যে নিরলস সেবা করছেন তার ভূয়সী প্রশংসা করেন।

সবুজ কান্তি দাস তার বক্তব্যে কীভাবে ওড়িয়া ভাষা শিখলেন, তার প্রেক্ষাপট ব্যাখ্যা করেন। তিনি বলেন, বাংলা আমার মাতৃভাষা। ওড়িয়া ও অসমিয়া আমার মাসির ভাষা। মায়ের সাথে মাসির ভাষাও আমি শিখেছি। সবুজবাবু সেদিন ওড়িয়া ভাষাতেই নিজের বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ধন্যবাদ সূচক বক্তব্য রাখেন বিশিষ্ট ওড়িয়া সাহিত্যিক গৌরাঙ্গ কুমার সাহু।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker