Barak UpdatesBreaking News

ইঙ্গিতে কংগ্রেসকেই ভোট দিতে বলল সিপিএম, সিপিআই
CPI & CPIM indicates to vote for Congress

১৬ এপ্রিলঃ সিপিএম, সিপিআই, সিপিআইএমএল কংগ্রেসকেই ভোট দেওয়ার কথা বলল। তবে সোজাসুজি কংগ্রেসের নাম উল্লেখ করেনি। তাদের আর্জি, বিজেপি-কে ঠেকাতে শক্তিশালী ধর্মনিরপেক্ষ দলকে ভোট দিন। সিপিএমের কাছাড় জেলা সম্পাদক দুলাল মিত্র বললেন, গত পাঁচ বছরে দেশে সাম্প্রদায়িকতা চূড়ান্ত পর্যায়ে পৌঁছে গিয়েছে। এই পরিস্থিতিতে এ বারের নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই বিজেপি বিরোধী ভোট যাতে বিভাজিত না হয়, সে দিকে সতর্ক থাকতে হবে।

এ বার বরাক উপত্যকার দুই আসনেই প্রার্থী দিয়েছে ফরওয়ার্ড ব্লক। শিলচরে বদরুল ইসলাম বড়ভুইয়া ও করিমগঞ্জে অজয়কুমার সরকার তাঁদের প্রার্থী। এ বার বামফ্রন্টের অন্য কোনও শরিক বরাক উপত্যকার কোনও আসনে প্রার্থী দেয়নি।

সিপিএম, সিপিআই, আরএসপি-কে নিয়ে দীর্ঘদিন বামফ্রন্টে ছিল ফরওয়ার্ড ব্লক। ত্রিপুরা, পশ্চিমবঙ্গে সিপিএম নেতৃত্বাধীন মন্ত্রিসভায়ও প্রতিনিধিত্ব করেছে। তাই আশা করেছিলেন, ফ্রন্টের সব শরিকের ভোট তাঁরাই পাবেন। একই আশা ছিল এসইউসিআই-রও। বরাক উপত্যকায় বিভিন্ন ইস্যুতে শিবদাস ঘোষের উত্তরসুরিদের সঙ্গে নিয়ে আন্দোলন করেছে সিপিএম, সিপিআই। তাই এসইউসিআই-র শিলচর আসনের প্রার্থী শ্যামদেও কুর্মি খোলামেলাই বলেছিলেন, সব বামেদের এ বার তাঁদেরই ভোট দেওয়া উচিত।

কিন্তু সিপিএম, সিপিআই, সিপিআইএমএল কর্মী-সমর্থকদের ভোট যে তাঁদের কেউ পাচ্ছেন না, তা এরই মধ্যে জানিয়ে দিয়েছেন দুলাল মিত্র, রফিক আহমেদ, হায়দর হোসেনরা। বিজেপি বিরোধী ভোট বিভাজনের ব্যাপারে সতর্ক করে দিয়ে তাঁরা বরং ফরওয়ার্ড ব্লক, এসইউসিআই প্রার্থীদের ভোট না দিতেই বলে দিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker