Barak UpdatesBreaking News

শিক্ষামূলক ভ্রমণে দিল্লি, জয়পুর ঘুরে এল রাধামাধব কলেজের পড়ুয়ারা
Educational Tour: Students of Radhamadhab College visits Delhi & Jaipur

১ এপ্রিলঃ আসাম সরকারের আর্থিক অনুদানে অ্যাকাডেমিক মনিটারিং সেল-রাধামাধব কলেজের ব্যবস্থাপনায় তিন রাজ্যে শিক্ষামূলক ভ্রমণ শেষ করে ফিরল শিলচরের রাধামাধব কলেজ। এই ভ্রমণ শুরু হয় ২৪ মার্চ এবং শেষ হয় ২৯ মার্চ। ভ্রমণের আকর্ষণীয় স্থান ছিল রাজস্থানের রাজধানী তথাকথিত পিঙ্ক সিটি জয়পুর।

যাত্রার সূচনা হয় শিলচর রেল স্টেশন থেকে । দ্বিতীয় দিন ছিল গুয়াহাটি ভ্রমণ। সেখানে শংকরদেব কলাক্ষেত্রম এবং সায়েন্স সিটি যাওয়া হয়। এরপর ট্রেনে করে জয়পুরের পথে, দলটি পৌঁছায় রাত ১টায়। সকাল বেলা জয়পুর ভ্রমণ শুরু হয় সকাল ৯টায়। সেখানে প্রথমেই বিড়লা মন্দির, তারপর হাওয়ামহল, যন্তর মন্তর, এলবার্ট হল, জলমহল, রাজমন্দির প্রেক্ষাগৃহ, রামনিবাস গার্ডেন এবং মূল কেন্দ্রবিন্দু আম্বের ফোর্ট ভ্রমণ।

এই ভ্রমণে স্নাতক চূড়ান্ত বর্ষের ছাত্রছাত্রীর সংখ্যা ছিলো সাতজন। এদের মধ্যে ছিল দেবমিতা রায়চৌধুরী, দেবস্মিতা সোম, সোনিয়া কুমারী, মুন্নি পাল, পুষ্পা নাথ, দ্বীপজয় পাল, দিবাকর পুরকায়স্থ এবং অধ্যাপক ছিলেন ড. আশিসতরু রায় ও ড. সুমিতা বসু। তাছাড়াও ভ্রমণ পরিচালনায় ছিলেন দেবপ্রকাশ পুরকায়স্থ।

শেষদিনে ছিল দিল্লি ভ্রমণ। সেখানে কুতুব মিনার, ইন্ডিয়া গেট কয়েকটি উল্লেখযোগ্য স্থান ভ্রমণ করা হয়। রাতে রাজধানী এক্সপ্রেসে ঘরে ফেরার সময় ছাত্রছাত্রীরা সবাই অনেক অজানা তথ্য আহরণ করে। এই ভ্রমণ তাদের কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে বলে তারা অভিমত ব্যক্ত করেন। আগামী দিনে এমন শিক্ষামূলক ভ্রমণ আরও হবে বলে তারা আশাবাদী।

এই ভ্রমণের জন্য তারা দর্শন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. যশোবন্ত রায় যিনি অধ্যক্ষের দায়িত্বে রয়েছেন এবং রাধামাধব কলেজের অ্যাকাডেমিক মনিটারিং সেলের দায়িত্বে থাকা বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. রাহুল চক্রবর্তীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker