India & World UpdatesBreaking News

গাড়িতে তল্লাশি চালিয়ে ১০০০ কিলোগ্রাম বিস্ফোরক উদ্ধার
1000kg explosive recovered from a vehicle during routine search

৯ মার্চ : কলকাতায় ম্যাটাডোর থেকে প্রচুর পরিমাণে বিস্ফোরক উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় ঘিরে চাঞ্চল্য দেখা দিয়েছে। ওড়িশা থেকে এই বিস্ফোরকগুলো কলকাতায় নিয়ে আসা হচ্ছিল বলে পুলিশ জানিয়েছে। ঠিক কী উদ্দেশ্যে ওড়িশা থেকে বিস্ফোরক আনা হচ্ছিল, তা খতিয়ে দেখছে পুলিশ। এর সঙ্গে যুক্ত সন্দেহে পুলিশ দু’জনকে আটক করেছে।

শুক্রবার মাঝরাতে টালা ব্রিজ থেকে বিস্ফোরক বোঝাই একটি ম্যাটাডোর আটক করে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। ওই ম্যাটাডোর থেকে প্রায় হাজার কেজি বিস্ফোরক উদ্ধার করা হয়েছে বলে এসটিএফ সূত্রে খবর। এ ঘটনায় ম্যাটাডোর চালক ও খালাসিকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃত চালক ও খালাসি দু’জনেই ওড়িশার বাসিন্দা। ধৃত চালক ইন্দ্রজিৎ ভুঁই (২৫) ও খালাসি পদ্মলোচন দে (৩১)-কে শনিবার ব্যাঙ্কশাল আদালতে তোলা হচ্ছে।

গোপন সূত্রে খবর পেয়ে শুক্রবার মাঝরাতে টালা ব্রিজ এলাকায় অভিযান চালায় পুলিশ। তখনই বিস্ফোরক ভর্তি ওই ম্যাটাডোরটি আটক করা হয় বলে জানা গিয়েছে। এসটিএফ সূত্রে খবর, শুক্রবার রাত ১২.২০ নাগাদ টালা ব্রিজ থেকে প্রায় হাজার কেজি বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। ২৭টি বস্তায় বিস্ফোরক রাখা ছিল। উদ্ধার হওয়া বিস্ফোরক পটাশিয়াম নাইট্রেট বলে জানতে পেরেছে পুলিশ। ওড়িশা থেকে উত্তর ২৪ পরগণার দিকে যাচ্ছিল ম্যাটাডোরটি। ধৃতদের জেরা করে এ ব্যাপারে আরও অনেক তথ্য মিলতে পারে বলে মনে করছে পুলিশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker